লেবার পার্টির বিক্ষোভ মিছিল ও সমাবেশ খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সুচিকিৎসা নিশ্চিত করুন : ডাঃ ইরান

আপডেট: মে ৩১, ২০২১
0

অবিলম্বে চিকিৎসাধীন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসা নিশ্চিত করার দাবী জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, খালেদা জিয়া আর জনগনের ভাগ্য একসুত্রে গাঁথা। খালেদা জিয়া ভালো থাকলে দেশের জনগনও ভালো থাকে। সরকার তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে আদালতকে ব্যবহার করে রাজনৈতিক প্রতিহিংসামুলক মিথ্যা ও হয়রানীমুলক মামলা দিয়ে সাজা দেয়া হয়েছে।

বিভিন্ন শারিরীক জটিলতা ও অসুস্থ ৭৬ বছরের বয়স্ক সাবেক প্রধানমন্ত্রীর চিকিৎসক টিম বিদেশে সুচিকিৎসার জন্য সুপারিশ করলেও সরকার ক্ষমতার জোরে তাকে বিদেশে যেতে বাধা দিচ্ছে যা অনৈতিক ও মানবতা পরিপন্থী। সুচিকিৎসার অভাবে বেগম জিয়ার কিছু হলে দায় সরকারকে নিতে হবে। তিনি রাজনৈতিক মামলায় গ্রেফতার আলেম ওলামা-সহ সকল রাজবন্দির মুক্তির দাবী জানান।

ডাঃ ইরান বলেন, চাল ডাল তেল-সহ দ্রব্যমুল্য দফায় দফায় বৃদ্ধির কারনে জনগন দিশেহারা। দুর্নীতি লুটপাট ও দুঃশাসনের কারনে দেশের অর্থনীতি ধ্বংসস্তুপে পরিনত হয়েছে। অসাধু কালোবাজারী সিন্ডিকেট চক্র সরকার দলীয় হওয়ায় বাজার নিয়ন্ত্রনে আসছে না। শ্রেনী বৈসাম্য প্রকট আকার ধারন করেছে। করোনা পরিস্থিতিতে ৪ কোটি মানুষ বেকার, কর্মহীন ও দারিদ্র সীমার নিচে অবস্থান করছে। চিহিৃত দুর্নীতিবাজ ও রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারীদের বিচার না হওয়ায় দুর্নীতি মহামারি আকার ধারন করছে। সরকার দলীয়রা মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি ও পাচার করার কারনে অর্থনীতি জড়াগ্রস্থ হওয়ায় দ্রব্যমুল্য লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সরকারের ব্যর্থতার খেসারত গুনছে জনগন। তিনি আসন্ন বাজেটে করোনায় বেকার কর্মহীন, মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্তের খাদ্য, চিকিৎসা ও পুর্নবাসনে বিশেষ বরাদ্দ রাখার আহবান জানান।

তিনি আজ (সোমবার) বেলা সাড়ে ১২ টায় বিজয়নগর মোড়ে বেগম খালেদা জিয়ার মুক্তি ও দ্রব্যমুল্য নিয়ন্ত্রনের দাবীতে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত বিক্ষোভ মিছিল পুর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন।

সমাবেশে বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ন রামকৃষ্ণ সাহা, উপদেষ্ঠা সদস্য বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, মানবাধিকার নেত্রী এডভোকেট জহুরা খাতুন জুঁই, আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক শেখ মিজানুর রহমান, মহিলা সম্পাদিকা নাছিমা নাজনিন সরকার, কেন্দ্রীয় সদস্য খোরশেদ আলম, যুবমিশন আহবায়ক ইমরুল কায়েস, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম ও সহ-সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন প্রমুখ। বিজ্ঞপ্তি