শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭১তম জম্মদিন পালনঃ সমালোচনা না করে আসুন সবাই মিলেমিশে কাজ করি- মেয়র জাহাঙ্গীর আলম

আপডেট: নভেম্বর ৯, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, আমি সততার সঙ্গে আদর্শের রাজনীতি করে আসছি। বঙ্গবন্ধুর আদর্শ আমাদের আদর্শ, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ পরিচালনা করছেন।প্রধানমন্ত্রী দায়িত্ব থাকা কালীনসময়ে আমরা একটি নতুন পরিকল্পিত শহর করব। যে শহরে সব মানুষ নিরাপদ হিসেবে কাজ করবে।

তিনি বলেন সমালোচনা করা সহজ, কিন্তু কাজ করা কঠিন। কাজ করলেই সমালোচনা করা শুরু হয়, এতে শুধু বদনাম ছাড়া আর কিছু হয়না। মিথ্যাচার ও অপপ্রচার করে কাউকে ছোট করবেন না,যারা আমদের পক্ষে বিপক্ষে যারা অবস্থান নিয়েছেন, নিজেদের স্বার্থ নিজেদের লোভে যারা আমাদের শহরের ক্ষতি করতে চেয়েছেন,তাদেরকে স্পষ্ট ভাষায় বলি গিবদ না করে কাজ করেন। আসুন আমরা সকলে মিলেমিশে একসাথে কাজ করি।আমি যা জানি যদি তা আমি বলি তাহলে আপনা কেউ রাস্তাঘাটে মুখ দেখাতে পারবেননা।বলি প্রয়োজন পড়লে সময় মত মুখ খুলব তখন তা অনেকের জন্যে মঙ্গলজনক হবে না।

মেয়র গাজীপুর প্রেসক্লাবের আয়োজনে প্রয়াত সংসদ সদস্য শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭১ তম জন্মদিন পালন উপলক্ষে মঙ্গলবার প্রেসক্লাব প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন। প্রেসক্লাব সভাপতি মোঃ মাজহারুল ইসলাম মাসুমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ সামসুল হক রিপনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, আমজাদ হোসেন বাবুল, সাংগঠনিক স¤পাদক মুজিবুর রহমান, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ রানা এরশাদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি নাসির আহমেদ, অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, মুজিবুর রহমান প্রমুখ।

মেয়র আরো বলেন,একটি মহল আমাকে অপমানিত, প্রশ্নবিদ্ধ ও হত্যা করতে চায়। এই শহর যেন ভাল থাকে নিরাপদ থাকে সেই কাজ গুলোতে হাত দিয়েছি । সেই কাজ গুলো চলমান আছে। এই কাজ এবং শহরের মানুষের যেন হাত পেতে খেতে হয় তারা যেন স্বচ্ছল হতে না পারে সেজন্য বিভিন্ন কৌশল এবং অপপ্রচারের মাধ্যমে এই শহরকে কিভাবে নোংরা চাঁদাবাজ ও দঙ্গাবাজদের শহর বানানো যায় সেজন্য চেষ্টা করছে। প্রায় চল্লিশ লক্ষ লোকের এই শহরের মানুষের রাস্তাঘাট করে না দিলে তারা ঘর থেকে বের হতে পারবেনা।

রাস্তা না করলে অর্থনীতিক ভাবে স্বচ্ছল ও সন্তানরা মানুষ হতে পারবেনা। সেজন্য মেয়র হওয়ার পর থেকে আমি দাওয়াত খেয়ে ও প্রধান অতিথি হয়ে সময় নষ্ট করিনি,নিজের আত্মীয় ও স্বজনদের কাছ থেকে দূরে রয়েছি। রাতে দিনে কাজ করে শহরের প্রায় ৮‘শ কিলোমিটার রাস্তার কাজ প্রায় সম্পন্ন করেছি। পৃথিবীর কোন দেশে এইভাবে কাজ শুরু হয়না। প্রধান মন্ত্রীর নির্দেশনায় বিভিন্ন মন্ত্রীদের সহযোগিতায় এই শহরকে সবার জন্যে একটি বাস যোগ্য শহর হিসেবে গড়ে তুলতে কাজ করছি। কোন ষড়যন্ত্র মিথ্যায় আসে যায়না হয়তোবা কিছ’ সময় হোচট খেতে হয়। আমরা সবাইকে নিয়ে গাজীপুরকে একটি পরিকল্পিত শহর করব। কোন সন্তান লেখাপড়া ও কাজের বাইরে থাকবেনা। সবাই বিদেশ চিন্তা করছে কিন্তু আমি বলেছি না বিদেশীরা আদের দেশে এসে কাজ করবে। আমরা আমাদের দেশকে বিদেশ থেকে ভাল বানাতে চাই ।বিদেশীরা যাতে পর্যটক হিসেবে দেখে যায় আমাদের গাজীপুর বাংলাদেশের মধ্যে একটি নতুন শহর হতে যাচ্ছে।

সেজন্য আমদের সিটি কর্পোরেশনের চারপাশ দিয়ে আমরা রিংরোড তৈরী করছি আমাদের নদী গুলোকে ডাবল প্রসস্থ করে একটি সুন্দর পরিবেশ তৈরী করতে যাচ্ছি। যেসব গরীব দেশ ধনী হয়েছে সেসব দেশের প্রত্যেকটি শহরে গিয়েছি। কারণ দেখলে ও আলোচনা করলে অনেক কিছু শিখা যায়। তরা তাদের কর্মদক্ষতা ও মেধার গুনে স্বচ্ছতা এনেছে। কিন্তু অত্যান্ত দুঃখের বিষয় হচ্ছে আমাদের দেশে দশটা কথা বললে সেখানে আটটা কথা বাধ দিয়ে দুইটা কথার ব্যাবহার করা শুরু করেছে। এইটা ভবিষৎতের জন্য ক্ষতিকারক হতে পারে। কিন্তু মানুষ যখন সত্যটা জানবে, তখন লড়াই করে সত্যকে পতিষ্ঠিত করবে। আমরা গাজীপুর শহরকে চারটি অর্থনীতি জোন করতে যাচ্ছি। যেখানে ২০লক্ষ মানুষ কাজ করতে পারবে। শহরের কোন মানুষ বেকার থাকবেনা।
এর আগে শহীদ আহসান উল্লাহ মাস্টারের গ্রামের বাড়ি হায়দরাবাদে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামীলীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। এসময় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ১৯৫০ সালের ৯ নভেম্বর গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন আহসান উল্লাহ মাস্টার। ২০০৪ সালের ৭ মে টঙ্গীর নোয়াগাঁও এমএ মজিদ মিয়া উচ্চবিদ্যালয় মাঠে এক জনসভায় প্রকাশ্যে দিবালোকে গুলি করে তাকে হত্যা করে একদল সন্ত্রাসী।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৯/১১/২০২১ ইং