শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৭তম শাহাদাৎ বার্ষিকী পালন

আপডেট: মে ৭, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য বিশিষ্ট শ্রমিকনেতা ও স্বাধীনতার পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মাস্টারের ১৭তম শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার ঢাকা ও গাজীপুরসহ বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসুচি পালন করা হয়েছে। কর্মসুচির মধ্যে ছিল মিলাদ ও দোয়া মাহফিল, ইফতার, তবারক বিতরণ, স্মরণ সভা প্রভৃতি।

শুক্রবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৯নং ওয়ার্ডের হায়দরাবাদ গ্রামে শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে দলীয় নেতা-কর্মী ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে স্বাস্থ্য বিধি মেনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বিকেলে মিলাদ ও দোয়া মাহফিল, ইফতার, তবারক বিতরণ ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এর আগে বৃহস্পতিবার রাতে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং ফাতেহা পাঠ করেন মরহুমের ছেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

শুক্রবার বিকেলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ জাহাঙ্গীর আলম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান, অধ্যক্ষ মহিউদ্দিন আহমেদ মহি, মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল, মহানগর আওয়ামীলীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক জাকির হাসান খোকন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাজী মো: শহীদুল্লাহ, টঙ্গী সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজ অধ্যক্ষ মনিরুজ্জামান, টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের অধ্যক্ষ মো: আলাউদ্দিন মিয়াসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সামাজিক দুরত্ব বজায় রেখে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ এবং ফাতেহা পাঠ করেন।

উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে বিএনপি জোট সরকারের মদদপুষ্ট একদল সন্ত্রাসী নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করে। ২০০৫ সালের ১৬ এপ্রিল দ্রুত বিচার আইনে এ হত্যা মামলার রায় হয়।