শহীদ জিয়ার লাশ গায়েবের অপচেষ্টার বিচার কোনোদিন হতে পারে–ডা.মাজহার

আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ ড়বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী প্রচার দল,গাজীপুর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা.মাজহারুল আলম বলেছেন, ১৯৮১ সালে স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার লাশ গায়েবের অপচেষ্টা প্রতিহত করা হয়েছিল গাজীপুরের কৃতিসন্তান ব্রিগেডিয়ার জেনারেল (অব) আসম হান্নান শাহর নেতৃত্বে।

তিনি রাঙ্গুনিয়া থেকে শহীদ জিয়ার লাশ উদ্ধার করে ঐতিহাসিক ভূমিকা পালন করেছিলেন। অথচ, গাজীপুরেরই একজন ব্যক্তি শুধুমাত্র মন্ত্রীত্ব টিকিয়ে রাখার জন্য আজ শহীদ জিয়ার সমাধি ও তাঁর লাশ নিয়ে অশোভনীয় বক্তব্য দিয়ে যাচ্ছেন। এ কারনে, মহান মুক্তিযুদ্ধের অগ্রদূত গাজীপুরবাসীর মাথা হেঁট হয়ে যায়।

তবে, শহীদ জিয়ার লাশ নিয়ে অতীত ও বর্তমান ষড়যন্ত্রকারীদের কোনো যোগসূত্র আছে কি না– তা আগামীতে বিএনপি খতিয়ে দেখতে পারে অথবা, বিষয়টি বিচারের আওতায় আসতে পারে—বলে মন্তব্য করেন বিএনপির এই কেন্দ্রীয় নেতা।
সংগঠনের সভাপতি অধ্যাপক আসাদুজ্জামান আকাশের সভাপতিত্বে সোমবার রাতে শহরের টাংকিরপাড় এলাকায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি কামনা করে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আস্থা জ্ঞাপন করে আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি জাতীয়তাবাদী পেশাজীবী পরিষদ,গাজীপুর জেলার সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, এড. লাবিবউদ্দিন, এড. আরমান, সদর থানা জিয়া পরিষদ সভাপতি মাফিকুর রহমান সেলিম, বিএনপি নেতা আজহারুল ইসলাম মন্ডল, জেলা যুবদলের যুগ্মসম্পাদক হালিম শিকদার প্রমূখ।
সভা সঞ্চালনা করেন সংগঠনের সাধারন এড.সিরাজুল ইসলাম।
###
গাজীপুর।
০৭/০৯/২০২১ ইং