শহীদ জিয়ার শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র কর্মসূচি পালিত

আপডেট: জুন ২, ২০২২
0

সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে পুরাতন ঢাকার বিভিন্ন স্থানে দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি পালিত হয়।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম আজ ০২ জুন ২০২২, বৃহস্পতিবার দুপুরে পুরাতন ঢাকার বংশাল, থানাধীন ৩২, ৩৩ম ৩৪ ও ৩৫ নং ওয়ার্ড বিএনপি’র আয়োজনে এই কর্মসূচিগুলোতে অংশগ্রহণ করেন। ৩২ নং ওয়ার্ড বিএনপি’র আরমানী টোলায়, ৩৩ নং ওয়ার্ড বিএনপি’র মাহুতটুলি রওশন মহল কমিউনিটি সেন্টারে, ৩৪ নং ওয়ার্ড বিএনপি’র সিদ্দিকবাজারস্থ যুবদল কার্যালয়ে এবং ৩৫ নং ওয়ার্ড বিএনপি’র নর্থ সাউথ রোডে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। নেতৃবৃন্দ প্রতিটি স্থানে দোয়া মাহফিলে অংশ নেন এবং পরে দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু, জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, মহানগর বিএনপি নেতা লতিফুল্লাহ জাফরু, আরিফুর রহমান নাদিম, আরিফা সুলতানা রুমা, নাসরিন রশীদ পুতুলসহ মহানগর ও স্থানীয় নেতৃবৃন্দ।

এ সময় পুলিশ ৩৩ ও ৩৫ নং ওয়ার্ডের কর্মসূচি চলাকালে নেতাকর্মীদের গ্রেফতার করতে গেলে উত্তেজনার সৃষ্টি হয়। এ ঘটনায় বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। ঢাকা মহানগর বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা এ ধরণের অপচেষ্টার বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন এবং আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।