শহীদ জিয়ার হাত ধরেই এদেশে গণতন্ত্র পুণ:প্রতিষ্ঠা পেয়েছে-আবদুস সালাম

আপডেট: আগস্ট ২৯, ২০২২
0

বাকশাল কায়েমের মাধ্যমে এদেশে গণতন্ত্র এবং সংবাদপত্র তথা মানুষের মত প্রকাশের স্বাধীনতা হরণ করা হয়েছিল। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর হাতেই আবার বাংলাদেশে গণতন্ত্র পুণ:প্রতিষ্ঠা পেয়েছে। শহীদ জিয়া জিয়া পুনরায় সকল সংবাদপত্র চালু করেন, রাজনৈতিক দলগুলোকে তাদের কর্মকান্ড চালানোর দ্বারা অবারিত করেন।

দেশের ভোটাধিকার প্রয়োগের সুযোগ সৃষ্টি করেন-বলেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

তিনি বলেন, শহীদ জিয়া বাংলাদেশের মানুষের সত্যিকারের আবেগ-অনুভূতিকে ধারণ করার মতো একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেন, যার নাম বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। জাতীয়তাবাদ, ধর্মীয় স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তির সনদ ১৯ দফা দলীয় কর্মসূচির মাধ্যমে এই দলটি খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশের জনগণের হৃদয়ের গভীরে শেকড় বিস্তার করে। তিনি বলেন, শহীদ জিয়াকে নির্মমভাবে হত্যার পর সবাই ভেবেছিল এই দলটিট নিঃশেষ হয়ে যাবে। কিন্তু দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আপোষহীন এবং সুযোগ্য নেতৃত্বে দলটি শুধু ঘুরেই দাঁড়ায়নি, আবার রাষ্ট্রীয় ক্ষমতায়ও আসীন হয়েছে।

জনাব সালাম বলেন, আজকে এই মূহুর্তেও এ দলটিকে ধ্বংস করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বর্তমান ফ্যাসিষ্ট সরকার। কিন্তু মানুষের ভালবাসা, দেশের প্রতি কমিটমেন্ট, সর্বোপরি বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের দুরদৃষ্টিসম্পন্ন এবং সুযোগ্য নেতৃত্বে মহীরুহের মতো আবির্ভূত হয়েছে।
আজ ২৮ আগস্ট রবিবার বিকেল চারটায় মহানগর দক্ষিণ বিএনপি’র নয়াপল্টনস্থ কার্যালয়ের ভাসানী মিলনায়তনে বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবস উপলক্ষে দলীয় কর্মসূচি পালনের পূর্বপ্রস্তুতি হিসেবে ঢাকা মহানগর দক্ষিণের সকল থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ এবং বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মনোনয়নপ্রাপ্ত কাউন্সিলর প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন-বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম। সঞ্চালনা করেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু তার বক্তব্যে বলেন, আমরা শহীদ জিয়ার আদর্শে অনুপ্রাণিত সৈনিক, আমাদেরকে যারা নিঃশেষ করতে চায়, তারা নিজেরাই শেষ হয়ে যাবে। আমরা দেশের প্রয়োজনে, মানুষের প্রয়োজনে বারবার রাজপথে নেমেছি এবং সফল হয়েছি। এবারো ইনশাল্লাহ আমরা দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনে জয়ী হবো।