শহীদ দিবসে হামলার আশঙ্কা নেই: র‌্যাব ডিজি

আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২৩
0

র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন জানিয়েছেন, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোনো জঙ্গি হামলার আশঙ্কা নেই। তিনি বলেন, ঢাকার আদালত থেকে দুই জঙ্গি পালানোর পর গ্রেফতার না হলেও কোনো জঙ্গি হামলার আশঙ্কা নেই।

একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

খুরশীদ হোসেন বলেন, শহীদ দিবস উপলক্ষে কোনো গোয়েন্দা সংস্থা এমনকি র‌্যাবের গোয়েন্দা সংস্থা এখন পর্যন্ত কোনো রকম জঙ্গির হুমকির আশঙ্কা আছে বলে মনে করছে না। তারপরও আমাদের নজরদারি অব্যাহত রেখেছি। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে।

র‍্যাব মহাপরিচালক বলেন, র‍্যাবের সাদা পোশাকধারী দলের সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারে র‍্যাব-৩ এর ব্যবস্থায় ওই এলালায় চেকপোস্টসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে দায়িত্বে নিয়োজিত রয়েছে। শহীদ মিনারের সর্বোচ্চ নিরাপত্তা বিবেচনা করে র‍্যাবের বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড সুইপিং সম্পন্ন করবে। এছাড়া যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‍্যাবের স্পেশাল ফোর্স ও হেলিকপ্টার প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, কোনো রকম জঙ্গি হামলার আশঙ্কাক আছে বলে আমরা মনে করি না। তারপরও নজরদারি অব্যাহত রেখেছি।