শাহজাহান কবির বীর প্রতিকের ‘‘খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের বিরত্ব গাথা” বইয়ের মোড়ক উন্মোচন

আপডেট: এপ্রিল ৯, ২০২৩
0

ক্যাপ্টেন শাহাব উদ্দিন আহমেদ বীর উত্তম এর সভাপতিত্বে খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা এসোসিয়েশনের উদ্যোগে অদ্য ০৯/০৪/২০২৩ইং তারিখ রোজ রবিবার সকাল ১১টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের হলরুমে আলহাজ¦ মোঃ শাহজাহান কবির বীর প্রতিকের লেখা ‘‘খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের বিরত্ব গাথা” বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মা সচিব খাজা মিয়া এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ষ্কোয়ার্ডন লিডার জনাব লিয়াকত আলী খান বীর উত্তম। অনুষ্ঠানে আরো উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন সর্বজনাব মেজর আশরাফ উদ্দিন বীর প্রতীক, গোলাম আজাদ বীর প্রতক, মাহবুব এলাহী রঞ্জু বীর প্রতীক, শেখ আব্দুল মান্নান বীর প্রতীক ও বীর মুক্তিযোদ্ধা আব্দসু সামাদ পিন্টু।

প্রধান অতিথি হিসেবে খাজা মিয়া বলেন, মুক্তিযুদ্ধের সবচেয়ে দূর্লভ কাজটি ‘‘খেতাব প্রাপ্ত বীর মুুক্তিযোদ্ধাদের বীরত্ব কাহিনী” বইটির মাধ্যমে তুলে ধরার জন্য জনাব শাহজাহান কবির বীর প্রতীককে অশেষ ধন্যবাদ জানাই এবং ভবিষ্যতে এ ধরনের গবেষণামূলক কাজ করে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার আহ্বান জানাই।

বিশেষ অতিথি হিসেবে জনাব লিয়াকত আলী খান বীর উত্তম বলেন, মহান মুক্তিযুদ্ধের এই ধরনের গবেষণামূলক কাজের মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জাতির সামনে তুলে ধরার জন্য সকল লেখকদের প্রতি আহ্বান জানান।