শিবগঞ্জে দুই বিএনপি নেতাকে সাদা পোশাকে তুলে নেয়ার পর নিখোঁজ

আপডেট: আগস্ট ১৬, ২০২১
0

চাঁপাই নবাবগঞ্জ জেলাধীন শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জানিবুল ইসলাম জোসি’র ভগ্নিপতি আলী হায়দার বাপ্পি গত পরশু রাতে গাজীপুরস্থ কর্মস্থলে কাজে যোগদানের উদ্দেশ্যে শিবগঞ্জ থেকে বাসে রওয়ানা হয়ে টাঙ্গাইল আসার সাথে সাথে ডিবি পরিচয়ে সাদা পোশাকধারীরা তাকে উঠিয়ে নিয়ে যায়।

আলী হায়দার বাপ্পি’র খোঁজে তার শ্যালক ও শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জানিবুল ইসলাম জোসি এবং জোসি’র মামা ও শিবগঞ্জ উপজেলা যুবদলের আহবায়ক শামসুর রহমান গতরাতে শিবগঞ্জ থেকে বাসযোগে টাঙ্গাইল পৌঁছেন। গতরাত থেকে তাদের দু’জনকেও কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না এবং এবং তাদের মোবাইল ফোনও বন্ধ রয়েছে। উক্ত তিন ব্যক্তির এখনও পর্যন্ত কোন খোঁজ না পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, চাঁপাই নবাবগঞ্জ জেলাধীন শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জানিবুল ইসলাম জোসিসহ তার ভগ্নিপতি আলী হায়দার বাপ্পি ও মামা শিবগঞ্জ উপজেলা যুবদলের আহবায়ক শামসুর রহমানকে ডিবি পরিচয়ে উঠিয়ে নিয়ে যাওয়া এবং এখনও পর্যন্ত তাদের কোন খোঁজ না পাওয়ায় তাদের উদ্বিগ্ন পরিবার-পরিজনসহ আমরাও গভীরভাবে উৎকন্ঠিত।

এই ঘটনায় আবারো প্রমাণ হলো-দেশে আইন কানুনের বালাই নেই। মনে হচ্ছে-আমরা এক মগের মুল্লুকে বসবাস করছি। যেখানে কোন নাগরিকেরই জীবনের কোন নিরাপত্তা নেই।

আমরা অবিলম্বে নিখোঁজ উক্ত তিন জনকে তাদের পরিবারের নিকট ফিরিয়ে দেয়ার জোর আহবান জানাচ্ছি।

এদিকে সন্ধানের দাবীতে শিবগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন নিখোঁজ জানিবুল ইসলাম জোসির মাতা ও শামসুল আলম এর বোন মোসা. হেলেন আক্তার । শিবগঞ্জ থানার জিডি নাম্বার-৬৬৫, তারিখ- ১৫ই আগস্ট ২০২১ ।

জিডি সূত্রে জানা যায়, গত ১৪ই আগস্ট ২০২১ সকাল ১০টায় আমার ছেলে জানিবুল ইসলাম জোসি ও আমার ভাই শামসুল আলম, শিবগঞ্জ বাজারের জ্যোতি ইলেক্ট্রোনিক্স এর প্রোপ্রাইটর তারা দুই মামা ভাগ্নে এক সাথেই ইলেক্ট্রিক মালামাল ক্রয়ের উদ্দেশ্যে শিবগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেয় ।

ঐদিন তারা বাড়ি ফিরে না আসলে আমরা তাদের মোবাইল নাম্বারে ফোন করতে চেষ্টা করলে ফোন বন্ধ পায় । এরপর আত্মীয়-স্বজন সহ সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখোঁজির পরও এখন পর্যন্ত কোন সন্ধান পাইনি । এসময় সকলের নিকট ছেলে ও আপন ভাইয়ের সন্ধানের জোর দাবীও জানান তিনি ।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ হোসেন বলেন, ছেলে ও ভাই নিখোঁজের দাবীতে এক মহিলা এসেছিলেন, তিনি থানায় সাধারণ ডায়েরি করেছেন । আমরা ডায়েরি সূত্র ধরে তাদের সন্ধানের চেষ্টা করছি ।