শীতলক্ষ্যায় লঞ্চ ডুবি ঘাতক জাহাজসহ ১৪ জন আটক

আপডেট: এপ্রিল ৮, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে শীতলক্ষ্যায় সাবিত আল হাসান নামের লঞ্চ ডুবিতে ৩৪ যাত্রী নিহত হওয়ার ঘটনায় ধাক্কা দেওয়া বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগের এমপি শেখ সারহান নাসের তন্ময়ের সেই কার্গো এমভি-এসকেএল-৩ জাহাজ সহ ১৪ নাবিক আটক করা হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় মুন্সিগঞ্জ জেলার গজারিয়া এলাকা থেকে জাহাজটি আটক করা হয়।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানান, লঞ্চটিকে ধাক্কা দিয়ে মুন্সীগঞ্জের গজারিয়া কোস্টগার্ড স্টেশনের কাছে গিয়ে নোঙ্গর করেছিল এসকেএল-৩ নামের জাহাজটি। এই সময়ের মধ্যে তারা জাহাজটির রঙ পরিবর্তন করে ফেলেছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে কোস্ট গার্ড সদস্যরা তাদের আটক করে। জাহাজে থাকা আটককৃতরা লঞ্চটিকে ধাক্কা দেওয়ার কথা স্বীকার করেছেন।

প্রসঙ্গত নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএ টার্মিনাল থেকে মুন্সিগঞ্জের উদ্যোশে ছেড়ে যাওয়া যাত্রীবাহী লঞ্চ এমএল সাবিত আল হাসান গত ৪ এপ্রিল সন্ধ্যা ৬টা ২০ মিনিটে সৈয়দপুর কয়লাঘাট এলাকায় কার্গো জাহাজ ধাক্কা দিয়ে লঞ্চটি অর্ধশতাধিক যাত্রীসহ ডুবিয়ে দিয়ে পালিয়ে যায়। এসময় সাঁতরে ১৫ থেকে ২০ জন তীরে উঠতে পারলেও নিখোঁজ ছিল ৩৬জন। পরে গত রবিবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা প্রশাসন, বিআইডব্লিউটিএ ও নৌ পরিবহন মন্ত্রণালয় পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটিকে ৭ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়। এ ঘটনায় ৬ এপ্রিল রাতে বন্দর থানায় অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়।