শীতের তীব্রতা আরও বাড়বে, যা বলল আবহাওয়া অফিস

আপডেট: জানুয়ারি ২৭, ২০২৪
0

পঞ্চগড়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার পর তাপমাত্রার পারদ কিছুটা বেড়ে মাঝারি শৈত্যপ্রবাহের ঘরে এসে দাঁড়িয়েছে। আগামী কয়েকদিন তাপমাত্রা ওঠানামার মধ্যে শীতের তীব্রতা কিছুটা বাড়বে বলে জানায় আবহাওয়া অফিস।
পঞ্চগড়ে ঘন কুয়াশার সঙ্গে অনুভূত হচ্ছে ক
শনিবার (২৭ জানুয়ারি) ভোর ৬টায় পঞ্চগড়ের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এর ৩ ঘণ্টা পর সকাল ৯টায় তাপমাত্রা আরও কমে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়ায়; যা আজও সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

এর আগে শুক্রবার (২৬ জানুয়ারি) ভোর ৬টায় মৌসুমের ও দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড হয় ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

জানা গেছে, তাপমাত্রা কিছুটা বাড়লেও ঘন কুয়াশার সঙ্গে অনুভূত হচ্ছে কনকনে শীত। বেলা বাড়লেও দেখা মেলেনি সূর্যের। এতে চরম বিপাকে পড়েছেন এ জেলার নিম্নআয়ের সাধারণ মানুষজন।

কথা হয় শহরের শ্রমিক নজরুলের সঙ্গে। তিনি সময় সংবাদকে বলেন, কনকনে ঠান্ডার কারণে কাজে যাওয়া যাচ্ছে না। যদিও পেটের দায়ে বাড়ি থেকে বের হয়েছি, কিন্তু সময় মতো কাজ পাওয়া যাচ্ছে না। একই কথা জানান হামেদা খাতুন নামে এক নারী শ্রমিক।

এদিকে বাবুল হোসেন নামে এক ব্যক্তি বলেন, তীব্র শীতের কারণে চরম বিপাকে পড়েছেন জেলার নিম্নআয়ের মানুষ। এ সময় সরকারি ও বেসরকারিভাবে তাদের পাশে এসে দাঁড়ানো জরুরি হয়ে পড়েছে। কারণ তারা খুব কষ্টে দিন অতিবাহিত করছেন।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন সময় সংবাদকে বলেন, শুক্রবার (২৬ জানুয়ারি) চলতি শীত মৌসুমের ও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও আজ শনিবার (২৭ জানুয়ারি) সকাল ৯টায় রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা আজও সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।