শুল্ক ফাঁকি দিয়ে আসা প্রায় ২০ কোটি টাকার বিদেশী কাপড়সহ ৮ জন আটক করেছে কোষ্ট গার্ড

আপডেট: এপ্রিল ৩, ২০২২
0

বাংলাদেশ কোস্ট গার্ড এর অভিযানে শুল্ক ফাঁকি দিয়ে আসা প্রায় ২০ কোটি টাকার বিদেশী কাপড়সহ ০৮ জন আটক করেছে ।

গোপন সংবাদের ভিত্তিতে গত ০১ এপ্রিল ২০২২ তারিখ আনুমানিক সকাল ০৬০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক লেঃ কাজী আল-আমিন এর নেতৃত্বে ভোলা জেলার ভোলা সদর উপজেলাধীন মেঘনা নদীর তুলাতুলি সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন উক্ত নদী এলাকায় ০১ টি বাল্কহেড তল্লাশি করে শুল্ক ফাঁকি দিয়ে আসা ২১,৭৭৩ পিস উন্নতমানের বিদেশী শাড়ি, লেহেঙ্গা ও থ্রী-পিস জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ২০ কোটি টাকা। এসময় বাল্কহেডে থাকা ০৮ জন পাচারকারীকে আটক করা হয়। আটককৃত পাচারকারীরা হলোঃ (১) মোঃ শহীদ (৩২), পিতাঃ মৃত কাদের ফরাজি, গ্রামঃ পশ্চিম চর হুগলা, ডাকঘরঃ কাশেম নগর, থানাঃ সোনারগাঁও, জেলাঃ নারায়ণগঞ্জ।

(২) মোঃ মফিজুল ইসলাম (৪২), পিতাঃ ফজলুল হক, গ্রামঃ গোসিয়াখালী, ডাকঘরঃ গোসিয়াখালী, থানাঃ মড়লগঞ্জ, জেলাঃ বাগেরহাট। (৩) মোঃ ইসমাইল (৪২), পিতাঃ মোঃ শামসুদ্দিন মিজি, গ্রামঃ ডেমরা, ডাকঘরঃ ডেমরা, থানাঃ ডেমরা, জেলাঃ ঢাকা। (৪) মোঃ রুমান হাওলাদার (৩৫), পিতাঃ খোকন হাওলাদার, গ্রামঃ কালিকা বাড়ী, ডাকঘরঃ কালিকা বাড়ী, থানাঃ রামপাল, জেলাঃ বাগেরহাট হাট এবং (৫) মোঃ আলী মিয়া (২৮), পিতাঃ মেরান মিয়া, (৬) মোঃ বিল্লাল মিয়া (২২), পিতাঃ মেরান মিয়া (৭) মোঃ শহীদ মিয়া (৪৫), পিতাঃ রাশেক মিয়া (৮) মোঃ জাফর মিয়া (৫২) পিতাঃ ধলা মিয়া এবং সকলেই ফরিদপুর জেলার নগরকান্দা থানার সুতার কান্দা এলাকার বাসিন্দা। পরবর্তীতে আটককৃত পাচারকারী এবং জব্দকৃত বিদেশী কাপড়সহ বাল্কহেড আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভোলা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।