শেখ মণি ছিলেন স্বাধীন বাংলাদেশের বঙ্গবন্ধুর নেতৃত্বে উন্নয়নের কারিগর ……….. এম এ জলিল

আপডেট: আগস্ট ৩০, ২০২১
0

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মুক্তিযুদ্ধে মজিব বাহিনীর সেক্টর কমান্ডার পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দৈনিক বাংলারবাণী, ডেইলী টাইমস ও সাপ্তাহিক সিনেমার পত্রিকার মালিক ও সম্পাদক , বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণি ও শেখ মণির সহধর্মীনি বেগম আরজু মণির ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ মতিঝিল থানা কমিটির উদ্যোগে ৩০ আগস্ট ২০২১ বিকাল ৪ ঘটিকায় মতিঝিল ওয়াকফ্ মসজিদ প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করেছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বিশিষ্ট ব্যবসায়ী ও জাতীয় গণতান্ত্রিক লীগ মতিঝিল থানা কমিটির সভাপতি সোহেল আহমেদ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।

বক্তব্য রাখেন, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির কে ন্দ্রীয় সদস্য জনাব আব্দুল খালেক, মাওলানা আজিজুল্লাহ, নাসির আহমেদ, লীগের সহ সভাপতি মোহাম্মদ আলী বাদল, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

প্রধান অতিথির ভাষণে এম এ জলিল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে শেখ ফজলুল হক মণি বাংলাদেশের ছাত্র যুবক শ্রমিক কৃষক পেশাজীবিদের ঐক্যকরে মুজিব বাহিনীর নেতৃত্বে দিয়ে ৯ মাসে যুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করে। সেই বাংলাদেশ যখন বঙ্গবন্ধুর নেতৃত্বে উন্নতির চরম শিখরে যেতেছিল তখনই ৭১, ৭৫ ও পাকিস্তানী দালালরা বঙ্গবন্ধু স্বপরিবারে শেখ ফজলুলহক মণি ও আরজু মণিকে হত্যা করে। ঘাতকরা ভেবেছিল বঙ্গবন্ধু ও শেখ ফজলুল হক মণিকে হত্যার মাধ্যমে বাংলাদেশের নেতৃত্বে শূন্য হয়ে যাবে। কিন্তু তা হয় নাই। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু হত্যার বিচার করেছে, দেশের উন্নয়ন অব্যাহত রেছেখেন। বিশেষভাবে শেখ হাসিনার নেতৃত্বে পানি চুক্তি শান্তি চুক্তি সমুদ্র সীমানা নির্ধারণ সীমান্ত সমস্যার সমাধান খাদ্যে স্বয়ংসম্পন্ন এবং নিজেস্ব টাকায় পদ্মা সেতু উড়াল রেলপথ কর্ণফুলী টানেল পায়রা সামুদ্রিক বন্দর হচ্ছে এবং হতে যাইতেছে। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা এবং শেখ মণির গড়া যুবলীগের মাধ্যমে দেশ শাসনের নেতৃত্ব চাই। তবেই স্বার্থ হবে আজকের আলোচনা এবং দেশ হবে সন্ত্রাস জঙ্গিবাদ ক্ষুধা দারিদ্র মুক্ত উন্নত পরিবেশের ঘুষ দুর্নীতি মাদক নির্মুল।