শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে কোনভাবেই দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় -মোহাম্মদ শাহজাহান

আপডেট: অক্টোবর ২২, ২০২২
0

আজাদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার :

বিএনপি’র ভাইস চেয়ারম্যান আলহাজ্জ মোহাম্মদ শাহজাহান বলেছেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে কোনভাবেই দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব নয়। তাই হাসিনার আমন্ত্রিত দুর্ভিক্ষ আসার আগেই এই ফ্যাসিবাদী হাসিনার পতন ঘটাতে হবে। দমন পীড়ন জেল জুলুম নির্যাতন মিথ্যা মামলা হামলা করে হাসিনা তাঁর পতন ঠেকাতে পারবে না। তিনি গতকাল নোয়াখালী প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দেশব্যাপী বিএনপি সহ বিরোধী জোটের নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলা হত্যা খুন, মিথ্যা মামলা দিয়ে হয়রানি দড়পাক গ্রেফতার ও জেলে প্রেরণ, পুরোনো মামলায় জেলে প্রেরণ দ্রব্যমূল্যের উদ্বগতি এবং আওয়ামী লীগের সন্ত্রাসী হামলা, নির্যাতনের প্রতিবাদে ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের দাবিতে গতকাল বিকেলে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বি এস সির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এডভোকেট এ বি এম জাকারিয়া,
জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমান, নোয়াখালী পৌর বিএনপির সভাপতি সভাপতি আবু নাসের, সদর উপজেলা বিএনপি সভাপতি সলিম উল্যা বাহার হিরন চেয়ারম্যান, সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন, বিএনপি নেতা এডভোকেট সাহাদাত হোসেন, ওমর ফারুক ট্রপি, আনোয়ারুল হক কামাল, মোস্তাফিজুর রহমান মঞ্জু, জেলা যুবদল সাধারণ সম্পাদক নূরুল আমিন খান, জেলা স্চ্ছোসেবক দল সভাপতি সাবের আহমেদ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, জেলা ছাত্রদল সভাপতি আজগর উদ্দিন দুখূ, সাধারণ সম্পাদক আবু হাসান নোমান প্রমুখ।

মোহাম্মদ শাহজাহান আরও বলেন, বিএনপির শান্তিপূর্ণ মিছিলে মিটিং সমাবেশে সরকার নানাভাবে বাঁধা দিচ্ছে। সমাবেশ বাঞ্চাল করার জন্য এমন কোন অপকর্ম ও অপকৌশল নেই যা সরকার করছেনা। পরিবহন সেক্টরের উপর চাপ প্রয়োগ করে পরিবহন ধর্মঘট ও হরতাল করছে। সমাবেশ স্থলে আগত নেতা কর্মীদেরকে নানাভাবে বাঁধা প্রদান, গাড়ি ভাঙচুর ও সন্ত্রাসী হামলা করেছে। তাঁর পরেও জনশ্রোত বন্ধ করতে পারেনি আলীগ। তাই সকল ভেদাভেদ ভুলে গিয়ে আগামী দিনে ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়া কে মুক্তি তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা এবং হাসিনার পতন ঘটানোর আহ্বান জানান তিনি।