শেখ হাসিনার গাড়িবহরে হামলা: বিএনপির সাবেক এমপি হাবিবুর রহমান হাবিবসহ ৪ জনের যাবজ্জীবন

আপডেট: এপ্রিল ১৮, ২০২৩
0

ডেস্ক রিপোর্ট :
সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক দুটি মামলায় সাজাপ্রাপ্ত আসামীদের মধ্যে বিএনপির সাবেক সংসদ সদস্য (এমপি) হাবিবুর রহমান হাবিব রয়েছেন। আরও ৪৪ জনকে সাত বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডল এক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ কে বিষয়টি নিশ্চিত করেছেন। বাংলানিউজ২৪, সময় টিভি

মঙ্গলবার (১৮ এপ্রিল) বেলা পৌনে ১১টার দিকে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডল এ রায় দেন। এর আগে গত ১২ এপ্রিল যুক্তিতর্ক উত্থাপন শেষে একই আদালত ১৮ এপ্রিল মামলার রায়ের দিন ধার্য করেছিলেন। ওইদিন সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৮ জন আসামিকে আদালতের কাঠগড়ায় আনা হয়েছিল। এদিকে এই মামলায় অ্যাডভোকেট আবদুস সাত্তার নামে এক আসামি জামিনে মুক্ত রয়েছেন। এছাড়াও ৯ জন আসামি পলাতক রয়েছেন ও দুজন মারা গেছেন।

১২ এপ্রিল যুক্তিতর্ক শুনানিতে আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আমিনুল ইসলাম। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আব্দুল মজিদ (২), অ্যাডভোকেট মিজানুর রহমান পিন্টু ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শাহানারা পারভিন বকুল প্রমুখ।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু ও অ্যাডভোকেট আব্দুস সামাদ প্রমুখ।