শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতি আজ ঐক্যবদ্ধ এবং দেশ হয়েছে উন্নয়রে রোল মডেল …অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক

আপডেট: মে ১৯, ২০২১
0
file photo

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর মোস্তাক জিয়া গংরা বাংলাদেশকে অস্থিতিশিল অগণতান্ত্রিক পাকিস্তানী ভাব ধারায় দেশ পরিচালনা করিতেছিল। সেই মূহুর্তে ১৯৮১ সালের ১৭ই মে আওয়ামী লীগের সভাপতি দায়িত্ব গ্রহণ করে বঙ্গবন্ধু ও বেগম মুজিব এর তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা বাংলাদেশে প্রত্যবর্তন করেন। তার প্রত্যবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ১৯ মে ২০২১ বিকাল ৪ ঘটিকায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ ৫ তলায় এক আলোচনা সভার আয়োজন করেছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ডঃ নিম চদ্র ভৌমিক।

বক্তব্য রাখেন, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ আওয়ামী যুবলীগের নির্বাহী সদস্য লোকমান হোসেন চৌধুরী, জয়বাংলা মঞ্চের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী, পিপলস ডেমোক্রেটিক পার্টির সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, বাংলাদেশ জাগো গার্মেন্টস শ্রমিক ফেডারশনের সভাপতি বাহারানে সুলতান বাহার, বাংলাদেশ জাসদের সদস্য শাহাবউদ্দিন, গণতান্ত্রিক লীগের সহ সভাপতি ফাতেমা খাতুন, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর মোস্তাক জিয়া বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলণ্ঠিত করে পাকিস্তানী ভাবধারায় অস্থিতিশীল বাংলাদেশ করতে চেয়েছিল এবং বঙ্গবন্ধুকে বাংলাদেশ থেকে চিরতরে নিশ্চিহ্ন করার লক্ষে কাজ করেছিল। সেই মূহুর্তে ১৯৮১ সালে ১৭ মে বঙ্গবন্ধু ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা বাংলাদেশে প্রত্যবর্তন করেন। তার প্রত্যবর্তনের মাধ্যমে বাংলাদেশের সর্বস্তরের মানুষ সাহস পেয়েছে জাগরণ সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন তরান্বিত হয়েছে। পদ্মা সেতু, উড়াল রেল ও কর্ণফুলী টানেলসহ অনেক উন্নয়নের কাজ করেছেন। তিনি চার বারের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি ভারতের সাথে পানি চুক্তি ও সীমান্ত সমস্যা চুক্তি হয়েছে এবং আন্তর্জাতিক আদালতের মাধ্যমে সমুদ্র সীমানা নির্ধারিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে উল্লেখিত কাজগুলি হয়েছে এবং আগামীতে বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা শেরে বাংলা সোহরাওয়ার্দী ভাসানী ও তাজ উদ্দীন আহমদের আকাংখিত বাংলাদেশ গড়ার জন্য মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের বাঙালি জাতিয়তাবাদের সকল লোকদের ঐক্য করে দেশকে সন্ত্রাস জঙ্গিবাদ দুর্নীতিবাজ ষুষখোর টাকা পাচারকারী চিরতরে শেষ করে বাংলাদেশকে ক্ষুধা দারিদ্্র মুক্ত উন্নত পরিবেশে বাংলাদেশ গড়ার আহ্বান জানান আজকের এই সভা থেকে ।

অধ্যাপক ডঃ নিম চন্দ্র ভৌমিক আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তিনি বলেন শেখ হাসিনা আছে বলেই বাংলাদেশ অসাম্প্রদায়িক সম্প্রতির বাংলাদেশ হয়েছে। যে বাংলাদেশে বিএনপি জামাত হেফাজতের স্থান নেই। তিনি আরো বলেন, মোস্তাক জিয়া বঙ্গবন্ধুকে হত্যা করে তার বিচার করা যাবে না আইন করেছে। তাই আজকের এই সভা থেকে আমাদের দাবী মোস্তাক জিয়ার মরোনত্তর বিচার করতে হবে।