শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদে ও পদত্যাগ দাবিতে যুক্তরাজ্য বিএনপির প্রতিবাদ সভা

আপডেট: অক্টোবর ৯, ২০২৩
0

আওয়ামী বাকশালী নিশিরাতের অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদে এবং ফ্যাসিস্ট হাসিনা সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, গুম, খুন, নির্যাতন-নিপীড়ন, দুর্নীতি দুঃশাসনের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপার্সন ও তিনবারের নির্বাচিত সাবেক সফল প্রধানমন্ত্রী, মাদার অফ ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানসহ বিএনপির সকল নেতাকর্মীর উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তির দাবীতে
সাবেক প্রধান মন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলার রায়ের প্রতিবাদে গত ২ অক্টোবর ২০২৩, সোমবার, যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে লন্ডনের হাইডপার্ক এর স্পীকার কর্নার এ এক বিশাল বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক কয়ছর এম আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির সকল স্তরের নেতা কর্মীরা অংশ গ্রহন করেন। এই সময় তাদের হাতে ছিল বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি চাই সম্বলিত প্ল্যাকার্ড ও পোস্টার।একই ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিলম্বে পদত্যাগ দাবি করে ও প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায়। বিক্ষোভ প্রদর্শন শেষে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাধারন সম্পাদক কয়সর এম আহমেদ।

স্মরণকালের বিক্ষোভ সমাবেশে হাজার হাজার নেতাকর্মীদের উপস্থিতিতে বক্তারা খালেদা জিয়াসহ সকল বিএনপি নেতা কর্মীর মুক্তি দাবি করেন এবং বাংলাদেশে গুম, খুন ও বিচার বহিভূত হত্যার তীব্র নিন্দা জানান। এসময় নেতাকর্মীরা বর্তমান সরকারের পদত্যাগ দাবিসহ নানা স্লোগান দেন। একই সাথে অবিলম্বে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে সুদৃঢ গণতন্ত্র প্রতিষ্ঠার দাবি জানান। উক্ত পদযাত্রায় আরও অংশগ্রহন করেন
বি এন পির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাজ্য বি এন পির অন্যতম সদস্য জিয়া ফাউন্ডেশন ইউরোপ এর সমন্বয়ক মোঃ কামাল উদ্দিন, মোঃ আনোয়ার হোসেন টিপূ (সাবেক ছাত্রদল সভাপতি ঢাকা কলেজ),যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, (যুক্তরাজ্য বিএনপি ) , স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন, সাধারন সম্পাদক মহাম্মাদ আবুল হোসেন, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি শফিকুল ইসলাম রিবলু, ইমতিয়াজ এনাম তানিম, ছাত্র বিষয়ক সম্পাদক যুক্তরাজ্য বি এন পি, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সাধারন সম্পাদক নোমান হাসনাত, সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম (মিরাজ), যুক্তরাজ্য বি এন পির অন্যতম সদস্য নজরুল ইসলাম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক (নিউহাম বিএনপি) মো: মাকসুদুর রহমান, সাবেক ছাত্রনেতা মোঃ রিয়াদ চৌধুরী, সাবেক ছাত্রনেতা মোঃ সাইফুল ইসলাম মমিন,সাবেক ছাত্রনেতা মোঃ মানিক আহমেদ, সাবেক ছাত্রনেতা মোঃ মাসুদ ইসলাম, সাবেক ছাত্রনেতা মোঃ ওয়ালিদ বিন ইসতিয়াক, সাবেক ছাত্রনেতা তুষার আহমেদ, সাবেক ছাত্রনেতা মামুন রশিদ, স্বেচ্ছাসেবক নেতা জুল আফরোজ মজুমদার, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ন সম্পাদক অপু, সাবেক ছাত্রনেতা জিয়া হাসান, যুবদল নেতা মনির আহমেদ, সহ আরো অনেক বিএনপির নেতৃবৃন্দ।