শোককে শক্তিতে পরিণত করি, আসুন সবাই মাস্ক পরি ……ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম

আপডেট: আগস্ট ১৫, ২০২১
0

ঢাকাঃ ১৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ; রোজ- রবিবার।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, শোককে শক্তিতে পরিণত করি, আসুন সবাই মাস্ক পরি।
আজ ১৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ রোজ- রবিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানীর বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পনের পর মাস্ক মাস্কিং এবং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক রোড-শো কার্যক্রমের উদ্বোধনকালে তিনি একথা বলেন।
বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলামকে সাথে নিয়ে মাস্ক মাস্কিং এবং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক রোড-শো কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।
এসময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বিদ্যমান করোনা পরিস্থিতিতে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক গৃহীত ও বাস্তবায়িত সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপের জন্য মোঃ আতিকুল ইসলামের প্রশংসা করেন এবং বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষ থেকে ধন্যবাদ জানান।
ডিএনসিসি মেয়র ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাতে ঘতকদের হাতে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যসহ যারা শহীদ হয়েছেন তাঁদের সকলকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।
মোঃ আতিকুল ইসলাম বলেন, আজ জাতীয় শোক দিবসে স্থানীয় সংসদ সদস্য এবং ডিএনসিসির স্থানীয় কাউন্সিলরদের সহযোগিতায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় ৫ লক্ষ মাস্ক বিতরণ করা হবে।
তিনি বলেন, নিজেদের সুস্থতার জন্যই সবাই মিলে “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” এই স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতায় চলমান সামাজিক আন্দোলনকে আরও জোরদার করতে হবে।
ডিএনসিসি মেয়র নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, “তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন”।
এরপর মোঃ আতিকুল ইসলাম ডিএনসিসির কাউন্সিলরবৃন্দসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে গুলশানের নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন।
তিনি বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রাজধানী ঢাকাকে একটি সুস্থ, সচল ও আধুনিক নগরীতে রূপান্তরিত করা হবে।
মোঃ আতিকুল ইসলাম আরও বলেন, “মাস্ক আমার, সুরক্ষা সবার”, তাই করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে আমাদের প্রত্যেককেই সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।
এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা এবং স্থানীয় কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।