শ্রীপুরে গ্রামবাসীর পিটুনীতে সুলতান ডাকাত নিহত

আপডেট: মে ৪, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে গ্রামবাসীর পিটুনীতে সুলতান ডাকাত (৫৫) নিহত হয়েছে। এসময় ডাকাতদের হামলায় অটোরিক্সা চালক দুই ভাই আহত হয়েছে। শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের বেড়াবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। বৃহষ্পতিবার শ্রীপুর থানার এএফএম নাসিম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত সুলতান উদ্দিন ওরফে সুলতান ডাকাত শ্রীপুরের গোসিঙ্গা ইউনিয়নের সূর্য নারায়নপুর (নতুন বাজার) গ্রামের মৃত হাসু মুন্সির ছেলে। তিনি একই উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের গজারিয়া গ্রামের শ্বশুর বাড়িতে স্ত্রীকে নিয়ে বসবাস করতেন।

স্থানীয়রা ও আহতরা জানান, বুধবার দিবাগত রাত দেড়টার দিকে ৪-৫ জনের একদল ডাকাত শ্রীপুরের গোসিঙ্গা ইউনিয়নের বেড়াবাড়ী গ্রামের মৃত রমিজ উদ্দিনের বাড়িতে হানা দেয়। এসময় তারা রমিজ উদ্দিনের ছোট ছেলে দানেছের ঘরের দরজার শিকল বাহির থেকে আটকিয়ে দেয়। টের পেয়ে দানেছ ডাক চিৎকার শুরু করলে দানেছের অপর দুই ভাই সোহেল ও মোশারফ তাদের ঘর থেকে বের হয়ে কৌশলে দানেছের ঘরের শিকল খুলে দেয়। এসময় তিন ভাই ডাকাত দলকে ধাওয়া করলে ডাকাতরা পাল্টা হামলা চালিয়ে লোহার রড ও পাইপ দিয়ে সোহেল (৩৩) ও দানেছের (৪০) মাথায় আঘাত করে।

এতে ওই দুই ভাই আহত হয়। পরে ডাকাতরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ধান খেতের কাদায় ফেঁসে যায় ডাকাত দলের সুলতান উদ্দিন। স্থানীয়রা তাকে আটক করে বাড়ির পাশের গাছের সঙ্গে বেঁধে রাখে। সকালে খবর পেয়ে গ্রামবাসী জড়ো হতে থাকে। একপর্যায়ে গ্রামবাসী উত্তেজিত হয়ে ডাকাত সুলতানকে গণ পিটুনী দেয়। এতে নিহত হয় আটক সুলতান। ডাকাতদলের গুরুতর আহত সোহেল ও দানিছকে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। আহতরা এলাকায় অটোরিক্সা চালাতেন ও কৃষি কাজ করতেন।

গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়রাম্যান সাইদুর রহমান শাহীন জানান, সুলতান উদ্দিনকে এলাকাবাসী সুলতান ডাকাত নামেই চিনে। সে কাপাসিয়াসহ আশপাশে বিভিন্ন এলাকায় চুরি ও ডাকাতিসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে কাপাসিয়া থানায় ডাকাতির মামলা রয়েছে। আটকের পর সুলতান জানিয়েছে ঘটনার সময় তার সঙ্গে নারায়নপুর গ্রামের আতিকুল এবং চাওবন গ্রামের শহীদুল্লাহ ও আব্দুল বাতেন ছিল বলে স্বীকার করেছে।

নিহতের স্ত্রী রীনা (৪২) জানান, আমার স্বামী সুলতান উদ্দিন এলাকায় ইট-বালুর (সাপ্লায়ার) ব্যবসা করতেন। বুধবার রাত সাড়ে ৮টার দিকে গজারিয়া গ্রামের হিরণ মিয়া মোবাইল ফোনে তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর সকালে তার মৃত্যুর খবর পাই।

শ্রীপুর থানার ওসি এএফএম নাসিম জানান, গ্রামবাসীর পিটুনিতে নিহত সুলতান উদ্দিনের নামে ২০১৮ সালে পাশের কাপাসিয়া থানায় একটি ডাকাতি এবং মাদক মামলা রয়েছে। ময়না তদন্তের জন্য নিহতের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে ডাকাতদের ব্যবহৃত কাটার, প্লাস, লোহার পাইপ এবং সুলতানের একটি মোবাইল পাওয়া গেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
০৪/০৫/২০২৩ ইং।