শ্রীপুরে র‍্যাবের ভূয়া কর্ণেল আটক, এক মাসের কারাদন্ড

আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের শ্রীপুরে র‍্যাবের কর্ণেল পরিচয় দিয়ে জমি খারিজ করতে এসে ধরা পড়েছে প্রতারক এক যুবক। এ ঘটনায় তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার বিকেলে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে এ দন্ড প্রদান করা হয়।

দন্ডপ্রাপ্ত ওই যুবকের নাম মিজানুর রহমান (২২)। তিনি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জামালপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে। মিজান ঢাকার মীরপুরে মুদির দোকানের ব্যবসায়ী।

ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেহেনা আক্তার জানান, বুধবার দুপুরে তঁার কার্যালয়ে মিস কেসের শুনানী চলছিল। এসময় ওই যুবক শুনানী কক্ষের ভেতর প্রবেশের চেষ্টা করলে তাকে বাধা দেয় অফিসের কর্মচারীরা। একপর্যায়ে ওই যুবক মিজানুর রহমান নিজেকে র‍্যাবের কর্ণেল পরিচয় দিয়ে কক্ষে প্রবেশ করে এবং চলমান আদালত বন্ধ করে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী গ্রামে তার বাবার ক্রয়কৃত জমির নামজারি করতে চাপ প্রয়োগ করে। এসময় তার কথাবার্তা ও আচরণ সন্দেহ হয়। তার কাছে র‍্যাবের পরিচয়পত্র চাওয়া হলে সে গড়িমসি শুরু করে। পরে তাকে জিজ্ঞাসাবাদ এবং তার সম্পর্কে খেঁাজ নিয়ে তার পরিচয় দেওয়া র‍্যাবের কর্ণেল বিষয়টি ভূয়া ও প্রতারণা বলে নিশ্চিত হয়। বিকেলে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই যুবককে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্ত মিজানুর রহমানকে শ্রীপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শ্রীপুর থানার এসআই নয়ন ভূইয়া জানান, র‍্যাবের কর্ণেল পরিচয় দেওয়া প্রতারক যুবক মিজানুর রহমানকে থানায় আটক রাখা হয়েছে। বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানো হবে।