সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে মেয়র আতিকুল ইসলামের শোক

আপডেট: মে ১৫, ২০২৩
0

ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য, প্রখ্যাত অভিনয় শিল্পী ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম।

ডিএনসিসি মেয়র আজ সোমবার (১৫ মে) এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার, নিকটাত্মীয়, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় মেয়র বলেন, ‘ফারুক স্কুল জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। ১৯৬৬ সালে ৬ দফা আন্দোলনে যোগ দেন এবং এরপর ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি ছিলেন জাতির গর্বিত সন্তান।

মেয়র আরও বলেন, ‘চিত্রনায়ক ফারুক দেশের অভিনয় শিল্পে অসামান্য অবদান রেখে গেছেন। তিনি তাঁর মেধা ও মনন দিয়ে অভিনয় শিল্প সমৃদ্ধ করেছেন। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৬ সালে আজীবন সদস্যের সম্মাননা পান। তাঁর মৃত্যুতে দেশ একজন প্রখ্যাত অভিনয় শিল্পী ও অসাধারণ দেশপ্রেমিককে হারালো, এ শূন্যস্থান সহজে পূরণ হবার নয়।’

উল্লেখ্য, ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য, প্রখ্যাত অভিনয় শিল্পী ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার স্থানীয় সময় সকাল ১০টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।