সখিপুরে শাল-গজারি কাঠ পাচারকালে কাঠসহ ট্রাক আটক, গ্রেফতার ১

আপডেট: মার্চ ২০, ২০২২
0


শরিফুল ইসলাম বাবুল,সখিপুর(টাঙ্গাইল)প্রতিনিধি:

টাঙ্গাইলের সখিপুরে পাচারকালে ট্রাকসহ (ঢাকা মেট্টো-ট-২২-৩৩২৪) শাল-গজারি কাঠ জব্দ করেছেন বনবিভাগের কর্মকর্তারা।

শনিবার (১৯ মার্চ) ভোর রাতে সখিপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নের তারাকুড়ি এলাকা থেকে কাঠগুলো উদ্ধার করা হয়। রাতের আধারে শাল- গজারি গাছ কেটে ভোর রাতে ট্রাকে করে গাছগুলো পাচার করা হচ্ছিল। এ সময় ট্রাক চালক জহিরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে কাকড়াজান বনবিট কর্মকর্তা তৌহিদুল ইসলাম বাদী হয়ে টাঙ্গাইল বন আদালতে শনিবার দুপুরে ট্রাকের মালিকসহ তিন জনের নামে মামলা দায়ের করেছেন।

টাঙ্গাইল সদর বিটের রেঞ্জ কর্মকর্তা এমরান আলী জানান, বিভাগীয় বনকর্মকর্তার (ডিএফও) নির্দেশ এবং গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর রাতে সখিপুর উপজেলার কাকড়াজান ইউনিয়নের তারাকুড়ি এলাকা থেকে কাঠগুলো উদ্ধার করে টাঙ্গাইল বন আদালতে শনিবার দুপুরে ট্রাকের মালিক ও শাল-গজা‌রি কাঠ ব‌্যবসায়ী হাজী রিপনসহ তিন জনের নামে মামলা করা হয়েছে।

এ প্রসঙ্গে টাঙ্গাইল বিভাগীয় বনকর্মকর্তা (ডিএফও) সাজ্জাদুজ্জামান বলেন, সখিপুর উপজেলা থেকে পাচারকালে এক ট্রাক গজারি কাঠ উদ্ধার করা হয়েছে। এতে প্রায় ৩লাখ টাকা মূল্যের গজারি গাছ উদ্ধার করা হয়েছে। এ চক্রের সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে। গাছচোর চক্রের ব্যাপারে বনবিভাগের টহল বাহিনীর জোর তৎপরতা অব্যাহত রয়েছে।

শরিফুল ইসলাম বাবুল
সখিপুর,টাঙ্গাইল
১৯.০৪.২০২২