সঙ্কট উত্তরণে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই: আল্লামা উবায়দুল্লাহ ফারুক

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২১
0

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি শাইখুল হাদীস মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেছেন, বর্তমানে উলামায়ে কেরাম ও তৌহিদী জনতা বহুমুখী সঙ্কট মোকাবেলা করছে। শুধু দেশে নয়, বরং বিশ্বের সর্বত্রই মুসলমানদের বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র চলছে। খুবই নাজুক সময় অতিক্রান্ত করছে বিশ্বমুসলিম। আন্তর্জাতিক ষড়যন্ত্রের ফিতনা আমাদের চতুর্দিকে ঘিরে আছে, আমরা একটা দ্বীপের মাঝে পড়ে আছি।

আমরা এই দুঃসময়ে যত বিভক্ত হবো ততই বাতিল অপশক্তির শক্তি বৃদ্ধি পাবে। বিভক্তিকে কোনো ফায়দা নেই, বরং সাগরে পড়ে মরবো। সুতরাং মনে রাখতে হবে, যে কোন সঙ্কট উত্তরণে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। আল্লাহ ও আল্লাহর রাসূল (সা.) সবসময় মুসলমানদের ঐক্যবদ্ধ থাকার নির্দেশনা ও গুরুত্বারোপ করেছেন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট মহানগর শাখার শপথ গ্রহণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় জমিয়তের সহ-সভাপতি শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক এসব কথা বলেন।

মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলামের পরিচালনায় শপথ গ্রহণ অনুষ্ঠানে শপথ গ্রহণ পরিচালনা করেন কেন্দ্রীয় জমিয়তের সাংগঠনিক সম্পাদক আল্লামা হাফেজ নাজমুল হাসান কাসেমী।

শপথ বাক্য পাঠ করার পর তিনি বক্তব্যে বলেন, জমিয়তের ইতিহাস স্বর্ণালি ইতিহাস। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ইতিহাস ১৯৭১ থেকে এবং জমিয়তে উলামায়ে ইসলামের ইতিহাস ১৯১৯ থেকে ভারত, পাকিস্তান, বাংলাদেশসহ বিশ্বের আনাচে-কানাচে দেওবন্দিয়তের মিশন ও উম্মাহর স্বার্থে কাজ করে যাচ্ছে।

শপথগ্রহণ শেষে সিলেট জেলা ছাত্র জমিয়তের প্রতিষ্ঠাকালীন সভাপতি মাওলানা মুখলিছুর রহমান রাজাগঞ্জিকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- সিলেট জেলা জমিয়তের সভাপতি মাওলানা মুশাহিদ আহমদ দয়ামিরী, সিনিয়র সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান, মাওলানা আব্দুল মালিক কাসেমি, মহানগর জমিয়তের সহ সভাপতি মাওলানা সৈয়দ শামীম আহমদ, মুফতি মুজিবুর রহমান কাসেমি প্রমুখ। -বিজ্ঞপ্তি।