সন্দীপে ১১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড

আপডেট: জুলাই ২৮, ২০২১
0

সন্দীপে ১১ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড ।
গত মঙ্গলবার ২৭ জুলাই এফভি জিহাদ নামের একটি ফিশিং বোট ভোলার মনপুরা হতে ১১ জন জেলে নিয়ে মাছ ধরতে বঙ্গোপসাগরের উদ্দেশ্যে গমন করে। আনুমানিক সন্ধ্যা ৭টায় ফিশিং বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর ফিশিং বোটটি সমুদ্রে ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দীপ থানাধীন সারিকাইত চৌকাতলী হতে ৩ নটিক্যাল মাইল দক্ষিণে ডুবতে থাকলে সমুদ্রে থাকা অপর একটি ফিশিং বোট বিসিজি আউটপোস্ট সারিকাইতে ঘটনাটি অবগত করে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে বিসিজি আউটপোস্ট সারিকাইত দ্রুততার সহিত ঘটনাস্থলে উদ্ধার কার্যে গমন করে এবং ১১ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। পরবর্তীতে উদ্ধারকৃত জেলেদের বিসিজি আউটপোস্ট সারিকাইতে নিয়ে আসা হয়। কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এম আব্দুর রউফ উক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ফিশিং বোটের ১১ জন জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়েছে। উদ্ধারকৃত জেলেদের বোটের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বন দস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যে কোন ধরনের উদ্ধারে কোস্ট গার্ডের অভিযানে নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।