সাংবাদিকদের ওপর হামলা : বিএফইউজে-ডিইউজে’র তীব্র নিন্দা ও প্রতিবাদ

আপডেট: জুলাই ২৯, ২০২৩
0

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র পূর্ব ঘোষিত ঢাকার বিভিন্ন প্রবেশমুখে অবস্থান কর্মসূচি চলাকালে পেশাগত দায়িত্ব পালনকালে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের ওপর আওয়ামী ফ্যাসিস্ট ও পলিশী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। আজ শনিবার নেতৃবৃন্দ সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ মহাসচিব নূরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি মো. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম এক যৌথ বিবৃতিতে বলেন, সাংবাদিকদের ওপর এহেন হামলা উদ্দেশ্যপ্রণোদিত, উদ্বেগজনক। ফ্যাসিস্ট সরকারের পেটুয়া বাহিনী পরিকল্পিতভাবে সাংবাদিকদের ওপর হামলা করে তাদের পেশাগত দায়িত্ব বাধা সৃষ্টি করছে।এই ঘটনার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

উল্লেখ্য, নিউজ টুয়েন্টি ফোর-এর সাংবাদিক ও ক্যামেরাম্যান সাকিল, আজনবী, উত্তরায় দায়িত্ব পালনকালে যমুনা টেলিভিশনের শরিফ, যুগান্তর পত্রিকার তরিকুল ইসলাম, চ্যানেল আইয়ের সাংবাদিক ও ক্যামেরাম্যান আকতার, মনির ও মানবজমিন পত্রিকার নুরে আলম জিকু, কিরণ শেখ আহত হন। দি রিপোর্ট টুয়েন্টি ফোর ডট কম-এর সংবাদিক নিজাম হাওলাদার মোবাইল ফোনে ছবি ধারণ করার সময় পুলিশ তার মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং তাকে আটক করে। অবিলম্বে নিজামউদ্দিন হাওলাদারকে ছেড়ে দেওয়াসহ সাংবাদিকদের ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান। অন্যথায় বৃহত্তর কর্মসূচী দেওয়ার কঠোর হুঁশিয়ারিও দেন নেতৃবৃন্দ।