সাংবাদিকদের সাথে গাজীপুর মহানগর বিএনপি সভাপতির শওকত হোসেনের মতবিনিময়

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৩
0

দেশের ক্লান্তিলগ্নে ভোটের অধিকার ফিরিয়ে আনতে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে

স্টাফরিপোর্টার, গাজীপুর।।
গাজীপুর মহানগর বিএনপির সভাপতি মো. শওকত হোসেন সররকার জেলার সিনিয়র সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। শনিবার দুপুরে নগরীর একটি চাইনিজ রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা হয়। তিনি গত ২৯ জুলাই বিএনপির ঢাকার প্রবেশমুখে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি থেকে গ্রেফতারের পর সাংবাদিকদের সোচ্চার ভূমিকার জন্য কৃতজ্ঞতা জানাতে এ মতবিনিময় সভার আয়োজন করেন। সভা শেষে শওকত হোসেন সরকার সাংবাদিকদের বলেন, একাত্তরে সাংবাদিক ভাইদের যেমন দেশমাতৃকার জন্য অকুতোভয় দুঃসাহসিক ভূমিকা ছিলো বর্তমানে দেশের ক্লান্তিলগ্নে বিশেষ করে ভোটের অধিকার ফিরিয়ে আনতে একই ভূমিকা আমরা প্রত্যাশা করি। কিন্তু আপনাদের ইচ্ছা থাকা সত্বেও ভয়ে স্বাধীনভাবে লিখতে পারছেন না। কর্মক্ষেত্রে আপনারা এতোটাই অনিরাপদ যে, হয় আপস করে, না হয় ক্ষমতাশীনদের দাপটের কাছে নত স্বীকার করে সাংবাদিকতায় টিকে থাকতে হচ্ছে। নইলে জীবন কিংবা অঙ্গ দিয়ে সাহসি সাংবাদিকতার মূল্য শোধ করতে হচ্ছে।
তিনি বলেন, বেগম খালেদা জিয়া, তারেক রহমান, ড. ইউনুসসহ বহু মানুষ আজ বিচারিক হয়রানির শিকার হচ্ছেন। অনেকে জেলখানায় বিনা চিকিৎসায় অপচিকিৎসায় মারা যাচ্ছেন। প্রতিদিন আদালতে হাজিরা দেওয়া আমাদের হাজার হাজার নেতাকর্মীর নিয়মিত রুটিনে পরিণত হয়েছে। এর বাইরে গুম-খুন, হামলা-হামলা নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দঁাড়িয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন কিংবা সংসদীয় আসনে দল আমাকে যেখানে মনোনয়ন দিবে আমি সেখানেই নির্বাচন করবো। আমি নির্বাচনমুখী নেতা। এক্ষেত্রে দল আমাকে নিরাশ করবে না। এসময় তিনি বলেন, সংগঠনকে গতিশীল এবং আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে আগামি ১৫-২০ দিনের মধ্যে গাজীপুর মহানগর বিএনপির পুর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। এসময় তিনি সরকারের বিরুদ্ধে চলমান একদফা আন্দোলন এগিয়ে নিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রাকিব উদ্দিন সরকার পাপ্পু, অ্যাডভোকেট আব্দুস সালাম শামীম, সাবেক গণমাধ্যম বিষয়ক সম্পাদক দোলোয়ার হোসেন, সাবেক দপ্তর সম্পাদক আব্দুর রহিম খান কালা প্রমুখ। এসময় জেলা ও মহানগরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার অর্ধ শতাধিক সিনিয়র সাংবাদিক উপস্থিত ছিলেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
০৯-০৯-২০২৩ইং