সাংবাদিক সায়ীদ আবদুল মালিককে হুমকি ও ভয়-ভীতি প্রদর্শনের ঘটনায় ডিইউজে’র নিন্দা

আপডেট: ডিসেম্বর ৩১, ২০২১
0
Bfuj -duj

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সিনিয়র সদস্য ও দৈনিক দেশ সংবাদের সিনিয়র রিপোর্টার সায়ীদ আবদুল মালিককে হুমকি ও ভয়-ভীতি প্রদর্শনের ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে।
আজ শুক্রবার (৩১ ডিসেম্বর, ২০২১) এক বিবৃতিতে ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম বলেন, আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি আইন শৃঙ্খলা বাহীনিকে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছি।

গত ২৮ ডিসেম্বর সায়ীদ আবদুল মালিক এ বিষয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন (জিডি নং-১৯৬৬)। জিডিতে তিনি উল্লেখ করেন, “গত ২৭ ডিসেম্বর রাত ৮টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আড্ডা দিচ্ছিলাম। এমন সময় আমার ব্যবহৃত ০১৭১৬-৪৪৬০৩৫ নাম্বারে একটি ফোন আসে ০১৮৬৩৩৮৮২২০ এই নাম্বার থেকে।

ফোনটির অপর প্রান্ত থেকে আমার কাছে জানতে চাওয়া হয় আমি এখন কোথায় আছি, আমি তার নাম ঠিকানা জানতে চাইলে অকথ্যভাষায় গালাগাল শুরু করে আমাকে। যেখানে পাবে সেখানে আমাকে হত্যা করার হুমকি দেয়া হয়েছে। হুমকির এক পর্যায় আমাকে বলা হয় তুই যদি বাড়িতে আসিস তাহলে তোকে রাস্তা, ঘাট, হাট, বাজার, বাড়িতে যেখানে পাবো সেখানে কুপিয়ে হত্যা করা হবে।

পরে ঐ নাম্বারের সূত্র ধরে হুমকি দাতার নাম ঠিকানা জানা গেছে। নাম- মো. মাজহারুল ইসলাম ওরফে ছেনি রুপম, পিতা- মো. রুহুল আমিন ভূইয়া, গ্রাম- বারাইশ পূর্ব পাড়া, ডাকঘর- মেষতলী বাজার, থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লা। এলাকার এই চিহ্নিত সন্ত্রাসী ও তার সাঙ্গ-পাঙ্গরা একই দিন সকালে তার নিজ বাড়ির মোহাম্মদ আবদুল হালিম নামে একজনকে কুপিয়ে জখম করেছে। তার আগের দিন পাশের বাড়ির গিয়াস উদ্দিন নামের আরেক ছেলেকেও কুপিয়ে জখম করেছে। আহত ঐ দুইব্যক্তি মুমূর্ষু অবস্থায় এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে, সেই সাথে মামলারও প্রস্তুতি চলছে বলে জানা গেছে।’’