সাকরাইন উপলক্ষে ঢাকাবাসীর ঘুড়ি উড়ানো উৎসব অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ১৪, ২০২৪
0

ঐতিহ্যবাহী সাকরাইন ও পৌষ সংক্রান্তি উপলক্ষে পুরান ঢাকার বকশি বাজারে ঐতিহ্যবাহী ঢাকাবাসী সংগঠন ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশনের আয়োজিত ঘুড়ি উড়ানোর উৎসবে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেছেন পিবিআই প্রধান জনাব বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম মহোদয়।
আজ ১৪ জানুয়ারি ২০২৪ খ্রি. (রবিবার) বিকেলে প্রতি বছরের ন্যায় এবারও সাকরাইন দিবস পালন উপলক্ষে ঐতিহ্যবাহী ঢাকাবাসী সংগঠন ও বাংলাদেশ ঘুড়ি ফেডারেশন এর যৌথ উদ্যোগে এই উৎসবের আয়োজন করে। অনুষ্ঠানের প্রথম পর্বে ঘুড়ি প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রুনাই দারুস সালাম এর হাইকমিশনার হাজী হারিস বিন ওসমান। বিশেষ অতিথির বক্তব্যে পিবিআই প্রধান জনাব বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম বলেন, “আমাদের বাংলাদেশ উৎসবের দেশ। সমস্ত বাঙ্গালি এই উৎসবের মধ্যে আনন্দ খোঁজে। আমরা এই উৎসবের মধ্যেই পূর্ব পুরুষের ঐতিহ্য খুজে পাই, পূর্ব পুরুষের সাথে আমাদের বন্ধন খুজে পাই এবং আমরা তাদের কথা স্মরণ করি এই উৎসবের মাধ্যমে।
এ সময় আকাশে রঙবেরঙের ঘুড়ি উড়ানো, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ঢাক বাজনা, নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠানে ঐতিহ্যবাহী ঢাকাবাসী সংগঠনের সভাপতি এবং সাকরাইন উৎসবের আহ্বায়ক মো. শুকুর সালেক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকাবাসীর উপদেষ্টা হাজী আব্দুস সালাম, আজফারুজ্জামান সোহরাব, হাজী আলাউদ্দিন মালিক, হাজী দ্বীন মোহাম্মদ, ঢাকাবাসীর মহাসচিব শেখ খোদা বকস ও মহানগর কমিটির আহ্বায়ক লুৎফর আহসান বাবু সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ মহোদয়গণ।