সাজাপ্রাপ্ত শীর্ষ মাদক ব্যবসায়ীকে হাতিরঝিল থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-২

আপডেট: জুন ৭, ২০২৩
0

সাজাপ্রাপ্ত শীর্ষ মাদক ব্যবসায়ী মোঃ সাদ্দাম হোসেন@ টনি খান(২৯)’কে ডিএমপির হাতিরঝিল থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-২ ।
সিনিয়র সহকারীপরিচালক (মিডিয়া) মোঃ শিহাব করিম গনমাধ্যমকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ।
শিহাব করিম বলেছেন , ”সাজাপ্রাপ্ত শীর্ষ মাদক ব্যবসায়ী মোঃ সাদ্দাম হোসেন@গ্রেফতারী পরোয়ানাভুক্ত সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ সাদ্দাম হোসেন@ টনি খান(২৯) একজন পেশাদার মাদক ব্যবসায়ী। আসামি গত ২০২০ সালে বিপুল পরিমান মাদকসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়।

পরবর্তীতে আসামির বিরুদ্ধে বরগুনা জেলার বেতাগী থানার মামলা নং-০৪, তারিখ-০৯/১১/২০২০খ্রিঃ, ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণীর ১৯ (ক)/৪১ ধারায় মামলা রুজু হয়। উক্ত মামলায় গ্রেফতারকৃত আসামি ৪ মাস জেল হাজতে কারাবাস করার পর বিজ্ঞ আদালত হতে জামিনে মুক্তি লাভ করে নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পলাতক হয়।

পরবর্তীতে মামলাটির তদন্তকারী কর্মকর্তা তদন্ত কার্যক্রম শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটির বিচারিক কার্যক্রম শেষে বিজ্ঞ আদালত আসামি মোঃ সাদ্দাম হোসেন@ টনি খান’কে ৬ মাসর সশ্রম কারাদন্ড, ৫০০০/- (পাঁচ হাজার) টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান পূর্বক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন।

উল্লিখিত সাজা গ্রেফতারি পরোয়ানা ব্যতীত আসামির বিরুদ্ধে বেতাগী থানায় আরো ৪ টি জিআর গ্রেফতারী পরোয়ানা মূলতবী এবং রাজধানীর ভাটারা থানায় ০১ টি নিয়মিত মামলা রয়েছে। বর্ণিত আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে আসামি রাজধানীর বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে রয়েছে মর্মে তথ্যের ভিত্তিতে পলাতক সাজাপ্রাপ্ত আসামি মোঃ সাদ্দাম হোসেন@ টনি খান’কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গতকাল ০৬/০৬/২০২৩ইং তারিক ১৬০০ ঘটিকায় রাজধানীর হাতিরঝিল থানা এলাকায় অভিযান পরিচালনা করে সাজা ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মোঃ সাদ্দাম হোসেন@ টনি খান(২৯), পিতাঃ- মোঃ আলম খান, থানা-বেতাগী, জেলা-বরগুনা’কে গ্রেফতার করে। আসামিকে গ্রেফতারপূর্বক প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে উল্লিখিত মাদক মামলার সাথে সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করে। জিজ্ঞাসাবাদে সে আরও জানায় যে, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়ানোর জন্য সে দেশের বিভিন্ন স্থানে কখনো দিন মজুর ও সিএনজি চালক হিসেবে আত্মগোপনে ছিল।

আত্মগোপনে থাকা অবস্থায় সে রাজধানীর হাতিরিঝিল এলাকায় মাদক ব্যবসায়ের সাথে জড়িত ছিল। সর্বশেষ হাতিরঝিল এলাকায় নিজের নাম পরিবর্তন করে টনি নামে সিএনজি চালাতো এবং উক্ত এলাকায় বসবাস করত। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য যাচাই বাছাই করে তাহার সহযোগী মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

গ্রেফতারকৃত আসামিকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বেতাগীথানায় হস্তান্তর করা হয়েছে।