সাতক্ষীরায় বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু

আপডেট: জুন ৮, ২০২১
0

খুলনা ব্যুরোঃ
মুহুর্মুহু বজ্রপাতের বিকট আওয়াজে কাঁপলো সাতক্ষীরা। রবিবার (৬ জুন) বিকাল থেকে টানা তিনঘন্টা ধরে বজ্রপাতের বিকট শব্দে প্রকম্পিত হয়ে ওঠে সাতক্ষীরার আকাশ। এসময় মুহুর্মুহু বজ্রপাত হতে থাকে। সেই সাথে বিদ্যুৎ চমকাতে থাকায় জেলাজুড়ে ভীতিকর অবস্থা বিরাজ করে। জ্যৈষ্ঠের আকাশ থেকে দীর্ঘদিন পর অঝরে ঝরেছে বৃষ্টি।

এদিকে বজ্রপাতে সাতক্ষীরায় দু’জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতরা হলেন-সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা ইউনিয়নের চৌবাড়িয়া গ্রামের মো: বজলুর রহমানের কন্যা মোছা: রাবেয়া খাতুন (২০) এবং তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের হরিণখোলা গ্রামের আশুতোষ মন্ডলের ছেলে মৎস্যঘের ব্যবসায়ী কিশোর মন্ডল (৩৭)।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, সোমবার আছরের আজানের পূর্ব থেকে ব্যাপক বজ্রসহ বৃষ্টিপাত হয়। নামাজ পড়ার জন্য ওজু করতে বারান্দার নিচে নামার সাথে সাথে তাঁর উপর বজ্রপাত হয়। এতে ঘটনা স্থলে তাঁর মৃত্যু হয়।

অপরদিকে ৬ জুন রবিবার বিকাল ৫টার সময় হরিণখোলা গ্রামের আশুতোষ মন্ডলের ছেলে কিশোর মন্ডল (৩৭) মৎস্য ঘের থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে হঠাৎ ঝড় বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাতে তার মৃত্যু হয়। নগরঘাটা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান লিপু মৃত্যুর বিষযটি নিশ্চিত করেছেন।