সাবেক এমপি জ্যোতির ৭ বছরের দন্ড : অবৈধ সরকার নারী নেত্রীদেরও দমনে বেপরোয়া –মহিলা দল

আপডেট: মে ২০, ২০২২
0

মিথ্যা মামলায় জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ও সাবেক এমপি নুর আফরোজ জ্যোতিকে গতকাল আদালত ৭ বছরের কারাদন্ড দিয়েছে। তাকে কারাদন্ড দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার এখন নারী নেত্রীদেরও দমন করতে বেপরোয়া হয়ে উঠেছে।

মনুষ্যত্বহীনতা বর্তমান সরকারের প্রধান বৈশিষ্ট্য। বিরোধী দলকে দমণের লক্ষ্য নিয়ে নিশিরাতের সরকার নারী নেত্রীদের উপরও শুরু করেছে নিষ্ঠুর জুলুম-নির্যাতন। দেশের বিচার বিভাগের স্বাধীনতা এখন সম্পূর্ণরুপে ধ্বংস হয়ে গেছে।

আইনের সুষ্ঠু প্রয়োগ না থাকায় সরকারী দলের লোকজনের জন্য একধরণের বিচার আর বিরোধী দলের নেতাকর্মীদের জন্য অন্যধরণের বিচার। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের নিশ্চিহ্ন করতেই সরকার নির্লজ্জভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ও সাবেক এমপি নুর আফরোজ জ্যোতি সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলেই মিথ্যা ও বানোয়াট মামলায় তাকে ৭ বছরের কারাদন্ডে দন্ডিত করা হয়েছে। দেশে এখন পুরোপুরি ফ্যাসিবাদ কায়েম হয়েছে, কর্তৃত্ববাদী শাসন চলছে। তবে আওয়ামী সরকারের সকল অপকর্ম ও ভয়াবহ দুঃশাসন মোকাবেলায় জনগণ এখন ঐক্যবদ্ধ হচ্ছে। সরকারের পতন এখন সময়ের ব্যাপার মাত্র।”
আফরোজা আব্বাস এবং সুলতানা আহমেদ অবিলম্বে নুর আফরোজ জ্যোতি’র বিরদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ ৭ বছরের কারাদন্ড বাতিলের জোর দাবি জানান।