সাম্প্রদায়িক সহিংসতায় দোষারোপের রাজনীতি না করে “প্রকৃত জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবী” সাংবাদিকসহ পেশাজীবীদের মানববন্ধন

আপডেট: অক্টোবর ২৮, ২০২১
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ জানিয়ে দোষারোপের রাজনীতি না করে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিক ও বিভিন্ন সংগঠন। বৃহস্পতিবার সকালে শহীদ মিনারে প্রাঙ্গণে খাগড়াছড়ি প্রেসক্লাব,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন,পেশাজীবী সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের অংশ গ্রহণে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এ হামলার ঘটনার নেপথ্যের নায়কদের মুখোশ উম্মোচনের দাবী তোলেন।

নেতৃবৃন্দরা এ যাবত হামলার বর্ণনা তুলে ধরে অপশক্তি ও ঘটনার মুল কেন্দ্র বিন্দু ও আড়ালে থাকারা সম্প্রীতি নষ্টের জন্য বার বার সহিংসতার জন্য রাষ্ট্রিীয় ব্যবস্থাকে দায়ী করে ঘটনার দায়ভার ও ব্যর্থতার জন্য সরকারকে দায়ী করেন। একই সাথে স্বার্থনীশিদের ইন্ধনে বার বার এ ধরনের হামলায় সংখ্যালঘুদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাংবাদিক নেতা ও অংশ নেওয়া সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জিতেন বড়ুয়ার সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদের সঞ্চালনায় এতে মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ির সিনিয়র সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য,অরণ্যবার্তা সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নুরুল আজম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, এডভোকেট বিধান কানুনগো,জেলা দুনীর্তি প্রতিরোধ কমিটির সভাপতি সুর্দশন দত্ত,সনাকের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা এতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

এতে সাংবাদিক নেতারা চলমান ঘটনায় বিচার যথাযথ বিচার না হওয়ায় একের পর এক হামলা, নির্যাতন,হত্যাসহ অগ্নি সন্ত্রাস ঘটছে এবং ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে এ ধরনের ঘটনার বন্ধে সকলকে আরো স্বোচ্ছার হয়ে সম্প্রীতি রক্ষায় হামলাকারীদের প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান বক্তারা।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি