সার্চ কমিটিতে বিএনপি কোন নাম প্রস্তাব করবে না: ফখরুল

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২২
0

প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনার নিয়োগে গঠিত সার্চ কমিটিতে বিএনপির পক্ষ থেকে কোনও নাম প্রস্তাব করা হবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সার্চ কমিটিতে যারা রয়েছেন তারা প্রত্যেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছেন দাবি করে মির্জা ফখরুল বলেন, সার্চ কমিটি লোক দেখানো, এতে কোন নাম প্রস্তাব করবে না বিএনপি। আওয়ামী লীগ সরকারের অধীনে কোন নির্বাচনও জনগন হতে দেবে না। নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর পান্থপথের বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন নাটোরের গুরুদাসপুর উপজেলা বিএনপি সভাপতি আব্দুল আজিজকে দেখার পর সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে আরেকটি হুদা কমিশন করার জন্যই সার্চ কমিটি কাজ করছে। তাই সার্চ কমিটি নিয়ে কোন আগ্রহ বা প্রত্যাশাও নেই বিএনপির।

এসময় মিয়ানমারের সামরিক সরকারের সাথে বাংলাদেশের সরকারের তুলনা করেন বিএনপি মহাসচিব। বলেন, বাংলাদেশ সরকারের সাথে মিয়ানমারের সরকারের কোনো পার্থক্য নেই।

এ সময় বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খানসহ নাটোর বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।