সাড়ে ৯০ লক্ষ টাকা মূল্যের ১২টি স্বর্ণের বারসহ ২ চোরাচালানিকে আটক করেছে খুলনা বিজিবি

আপডেট: নভেম্বর ১৮, ২০২১
0
bgb File photo

বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর পুটখালী বিওপি’র টহলদল কর্তৃক ০২জন স্বর্ণ পাচারকারীসহ ১.৪০২ কেজি (১২০.১৯৮৯ ভরি) ওজনের ১২টি স্বর্ণের বার আটক

অদ্য ১৮ নভেম্বর ২০২১ তারিখ বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের এর অধীনস্থ পুটখালী বিওপি’র টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৮ আর পিলার হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পুটখালী মসজিদ বাড়ী বিজিবি চেকপোস্টের সামনে পাকা রাস্তার উপরে তল্লাশি অভিযান পরিচালনা করে।

উক্ত তল্লাশি অভিযানে বিজিবি টহলদল দুজন মোটরসাইকেল আরোহী ও স্বর্ণ পাচারকারীদলের সদস্য- (১) মোঃ লিটন মিয়া (২৮), পিতা- মোঃ মোক্তার আলী, গ্রাম- পুটখালী পশ্চিমপাড়া এবং (২) মোঃ শাহজাহান মন্ডল (৩২), পিতা-মোঃ আলী কদর মন্ডল, গ্রাম- পুটখালী দক্ষিণপাড়া, উভয়ের ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর দ্বয়কে ১.৪০২ কেজি (১২০.১৯৮৯ ভরি)

ওজনের ১২টি সোনার বার এবং ০১ টি মোটরসাইকেলসহ আটক করা হয়। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য-৯০,৪০,৭৭৮.৪৯/- (নব্বই লক্ষ চল্লিশ হাজার সাতশত আটাত্তর টাকা উনপঞ্চাশ পয়সা)।

আটককৃত স্বর্ণ পাচারকারীদ্বয়, স্বর্ণের বার এবং মোটরসাইকেল বেনাপোল পোর্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে