সীতাকুন্ডের কারখানায় অগ্নিকান্ডে নিহতদের দুই পরিবারকে ভারপ্রাপ্ত আমীরে জামায়াতের আর্থিক উপহার

আপডেট: মার্চ ৬, ২০২৩
0

সীতাকুন্ড উপজেলার কদমরসুল এলাকায় সীমা অক্সিজেন লিমিটেড নামের কারখানায় অগ্নিদগ্ধ হয়ে নিহতদের দুটি পরিবারের মাঝে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আর্থিক উপহার প্রদান করা হয়েছে। আজ সোমবার জামায়াতের আমীর (ভারপ্রাপ্ত) ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানের পক্ষ থেকে সলিমপুর জালালাবাদের নিহত নওমুসলিম মোহাম্মদ ফরিদ (৩৩) এবং সীতাকুন্ড উপজেলার কদমরসুল এলাকার মোঃ সামসুল আলম (৬৫) এর পরিবারের নিকট সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, সহকারী সেক্রেটারি জেনারেল ও চট্টগ্রাম মহানগরীর আমীর জনাব মুহাম্মাদ শাহজাহান এই আর্থিক উপহার তুলে দেন। এ সময় নিহতদের পরিবারের সদস্যদের মাঝে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় এবং জামায়াতের পক্ষ থেকে উপহার পেয়ে তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপহার প্রদানকালে মুহাম্মদ শাহজাহান বলেন, আমরা জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আপনাদের বিপদের সময় পাশে দাঁড়ানোর জন্য এসেছি। মানুষ মানুষের জন্য। জামায়াতে ইসলামী বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে সব বিপদ-আপদে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে। যতই দমনপীড়নের চেষ্টা করা হোক না কেন, জামায়াতে ইসলামী সমাজ ও রাষ্ট্রের কল্যাণে সাধ্যমতো কাজ করে যাবে ইনশাআল্লাহ।
তিনি আরো বলেন, আমরা রাজনীতি করে নেতা হতে চাই না, জনগণের সেবক হতে চাই। সব ধরনের অপশক্তির মোকাবিলা করে সমাজ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করে যেতে আমরা বদ্ধপরিকর।

তিনি নিহত মোঃ শামসুল আলমের কবর জিয়ারত করেন এবং নিহত সকলের শাহাদাত কামনায় মহান আল্লাহ্র দরবারে দোয়া করেন। এছাড়াও পরিবারগুলোর পাশে দাঁড়ানোর জন্য সরকারসহ সংশ্লিষ্ট সকল দায়িত্বশীল পক্ষকে আহ্বান জানান।

আর্থিক সহায়তা দেওয়ার সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও চট্টগ্রাম উত্তর জেলা আমীর অধ্যাপক নুরুল আমীন চৌধুরী, জেলা জামায়াতের সেক্রেটারি আলাউদ্দিন শিকদার, চট্টগ্রাম উত্তর জেলা প্রশিক্ষণ সম্পাদক আনোয়ার ছিদ্দীক চৌধুরী, সীতাকুন্ড উপজেলা আমীর মাওলানা তাওহীদুল হক চৌধুরী, উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি কুতুবুদ্দিন শিবলী, ইউনিয়ন আমীর নুরুল ইসলাম, সেক্রেটারি সেলিম জেহাদীসহ সংগঠনটির স্থানীয় নেতৃবৃন্দ।

(আর. করিম)
কেন্দ্রীয় প্রচার বিভাগ
বাংলাদেশ জামায়াতে ইসলামী