সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন ও মহড়া অনুষ্ঠিত

আপডেট: নভেম্বর ৪, ২০২১
0

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ সৈয়দপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। ৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টায় এ উপলক্ষে আলোচনা সভা ও প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় ফায়ার সার্ভিস প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন।

আলোচনা সভায় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম হুসাইনের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবী।

বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর থানার অফিসার ইনর্চাজ আবুল হাসনাত খান, ইকু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের উপজেলা সভাপতি ও রয়েলেক্স মেটাল ইন্ডাস্ট্রির স্বস্তাধিকারী রাজু কুমার পোদ্দার রাজু।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাআত এর শহর শাখার সাধারণ সম্পাদক খালিদ আজম আশরাফী, ব্যবসায়ী হাজী মোঃ শওকত, নিয়াজ খান, রানা আফজাল প্রমুখ।

পরে শহরে একটি শোভাযাত্রা প্রদক্ষিণ করে ফায়ার সার্ভিসের চৌকস বাহিনী। এসময় তারা অগ্নিকান্ডসহ দুর্যোগ ও দূর্ঘটনা বিষয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য হ্যান্ডবিল ও লিফলেট বিতরণ করেন।

সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেসন মাস্টার খুরশিদ আলম জানান, এই সপ্তাহ পালনের মাধ্যমে নিজেদের দক্ষতা ও মান উন্নয়নে প্রশিক্ষণ মহড়া পরিচালনা সহ নানা কার্যক্রমের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করা হবে