সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র শোক

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২
0

ঢাকা, ১২ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশের জাতীয় সংসদের উপনেতা, বর্ষীয়ান রাজনীতিবিদ, ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, সাবেক পরিবেশ ও বনমন্ত্রী এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীন।

আজ এক শোক বার্তায় নেতৃদ্বয় বলেন, বাঙালি জাতির মুক্তির সংগ্রামে অন্যতম নেতা, বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী তাঁর কর্মকৌশল, মেধা, সততা ও দক্ষতা দিয়ে আজীবন বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থেকে জনগণের কল্যাণে রাজনীতি করেছেন। তারা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে নারীদের প্রশিক্ষণ ও সংগঠিত করার কাজে নেতৃত্ব প্রদানকারী সৈয়দা সাজেদা চৌধুরী ছিলেন বাংলাদেশের জাতীয় পর্যায়ে নারী আন্দোলন এবং ক্ষমতায়নের অন্যতম প্রতীক। তিনি জাতীয় যেকোনো সংকটকালে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিয়ে দলকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করেছেন।

তারা উল্লেখ করেন, তাঁর দীর্ঘ এবং বর্ণাঢ্য কর্মজীবনের বিভিন্ন পর্যায়ে সৈয়দা সাজেদা চৌধুরী বাংলাদেশের সমাজ উন্নয়ন, জনসেবা, শিক্ষা ও সমাজ সেবামূলক যুবা আন্দোলন এবং সংসদীয় গণতন্ত্র রক্ষার সংগ্রামে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে নির্যাতিত মা-বোনদের পুনর্বাসনে তাঁর অবদান অবিস্মরণীয়। তাঁর মৃত্যুতে বাংলাদেশ এক কৃতী ও আদর্শবান রাজনীতিককে হারালো। বাঙালি জাতির ঐতিহাসিক মুক্তির সংগ্রামে এবং বাংলাদেশের রাজনীতিতে তাঁর অসামান্য অবদানের জন্য তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

তারা শোক বার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্য, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।