সোনামসজিদ সীমান্তে ভারতীয় চোরাই মোবাইল ফোন, কালটার বিষ এবং ভারতীয় ট্রাক আটক

আপডেট: আগস্ট ৮, ২০২১
0

বিজিবির অভিযানে রহনপুর ব্যাটালিয়ন কর্তৃক সোনামসজিদ সীমান্তে আসামীসহ ভারতীয় চোরাই মোবাইল ফোন, কালটার বিষ এবং ভারতীয় ট্রাক আটক করেছে।

নিজস্ব তথ্যের ভিত্তিতে গত ৭ আগস্ট ২০২১ তারিখ আনুমানিক সাড়ে ১০টায় ঘটিকায় বিজিবির রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি), চাঁপাইনবাবগঞ্জ এর সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান, বিজিবিএমএস এর নেতৃত্বে অধীনস্থ সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৫/১-আর হতে আনুমানিক ৭০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সোনামসজিদ বিওপির প্রবেশ গেইট এর সামনে পাকা রাস্তার উপর বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে মোঃ শাহিন (১৯), পিতা-মতিউর রহমান, (২)

মোঃ শামীম হোসেন (২৫), পিতা-মোজ্জামেল হক, (৩) মোঃ শফিকুল ইসলাম (২৭), পিতা-মৃত বিষু আলী, সকলের গ্রাম-চকপাড়া, ডাকঘর-মোল্লাটোলা (৪) মোঃ জুয়েল রানা (২৪), পিতা-মোঃ মতিউর রহমান, গ্রাম-দৌলতবাড়ী, ডাকঘর-মির্জাপুর, (৫) মোঃ শামীম (২৬), পিতা-বেলাল উদ্দিন, গ্রাম-নামোচকপাড়া, ডাকঘর-মোল্লাটোলা, সকলের থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জকে ৪০টি মোবাইল ফোন এবং ২টি মোটর সাইকেলসহ আটক করতে সক্ষম হয়। যার আনুমানিক সিজার মূল্য ১২,৭৫,০০০/- (বার লক্ষ পঁচাত্তর হাজার) টাকা।

এছাড়াও গত ০৭ আগস্ট ২০২১ তারিখ আনুমানিক ২৩০০ ঘটিকায় অত্র ব্যাটালিয়নের অধীনস্থ সোনামসজিদ বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৫/১৫-এস হতে আনুমানিক ১২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বালিয়াদিঘী গ্রামস্থ গণকবরের পার্শ্বে পাকা রাস্তার উপর বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে শ্রী সদেপ সিংহ, পিতা- পতিরাম সিংহ, গ্রাম-কাঞ্চান্টার, ডাকঘর-কাঞ্চান্টার, থানা-ইংলিশ বাজার, জেলা-মালদা ভারত-কে ১টি ভারতীয় ট্রাকসহ ২০টি ভারতীয় কালটার বিষ আটক করতে সক্ষম হয়। যার আনুমানিক সিজার মূল্য ৪৬,৭৫,০২০/- (ছেচল্লিশ লক্ষ পঁচাত্তর হাজার বিশ) টাকা।

উভয় অভিযানে সর্বমোট ৫৯,৫০,০২০/- (ঊনষাট লক্ষ পঞ্চাশ হাজার বিশ) টাকা মূল্যের আটককৃত ভারতীয় চোরাই মোবাইল ফোন, মোটরসাইকেল, ভারতীয় কালটার বিষ এবং ভারতীয় ট্রাকসহ ধৃত আসামীদের ব্যাপারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিএসসি বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।