স্কুল জাতীয়করণের দাবীতে রাজপথে শিক্ষকরা

আপডেট: জুন ২১, ২০২৩
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: অনগ্রসর ও দূর্গম এলাকার পার্বত্য চট্টগ্রামের ২৯২টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে রাজপথে মাঠে নেমেছে শিক্ষকরা। বুধবার (২১ জুন ২০২৩) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন,পার্বত্য জেলা বে-সরকারি শিক্ষক সমিতির সভাপতি জ্যোতি ত্রিপুরা।

এতে বক্তব্য রাখেন, পার্বত্য জেলা বে-সরকারি শিক্ষক সমিতির সাধারন প্রভাত কুমার চাকমা,এড. জসিম উদ্দিন মজুমদার,সাংবাদিক চাইথোয়াই মারমা,সুজন বড়–য়া,পার্বত্য জেলা বে-সরকারি শিক্ষক সমিতির সহ-সভাপতি পারু চাকমা,খাগড়াছড়ি বেসরকারী শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম,অর্থ ও প্রচার সম্পাদক সোহেল রানা,সহ-মহিলা বিষয়ক সম্পাদক প্রিয়াঙ্কা চাকমা ও শিক্ষক মিলন চাকমা,সুইচিনু মারমা প্রমুখ।

এতে বক্তারা, অধিকার আদায়ে খাগড়াছড়িতে শিক্ষক-কর্মচারীদের এ মানববন্ধন থেকে “যাছাই-বাছাইকৃত ১৪২টি ও যাছাই-বাছাই বিহীন ১৫০টিসহ মোট ২৯২টি বিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের বিশেষ বিবেচনায় জাতীয়করণের দাবী জানানো হয়।

এছাড়াও বক্তারা পার্বত্যাঞ্চল হিসেবে বিশেষ বিবেচনায় বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণের দাবীতে মানববন্ধনের পর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও পার্বত্যমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে আয়োজকরা। এতে বিভিন্ন উপজেলা থেকে অসংখ্য শিক্ষক ও শিক্ষকনেতারা অংশ নেয়।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি