স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে সাভার জাতীয় স্মৃতি সৌধে শহীদের প্রতি জাসদের শ্রদ্ধা নিবেদন

আপডেট: মার্চ ২৬, ২০২১
0

আজ ২৬ মার্চ ২০২১ শুক্রবার সকাল ৭:৫০টায় মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলেক্ষ সাভার জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের শহীদের প্রতি জাসদ কেন্দ্রীয় কার্যকারী কমিটির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময়ে উপস্থিত ছিলেন জাসদ সহ-সভাপতি নুরুল আকতার, বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় যুব জোট সভাপতি রোকনুজ্জামান রোকন, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাসদের কোষাধক্ষ্য মনির হোসেন, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাজী সালমা সুলতানা, শ্রমিক জোট যুগ্ম সাধারণ সম্পাদক সরদার খোরশেদ, জাতীয় যুব জোটের মহিলা বিষয়ক সম্পাদক শিল্পী হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ(হা-ন) সভাপতি আহসান হাবিব শামীম, সহ-সভাপতি মাসুদ আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু প্রমুখ নেতৃবৃন্দ।
এ সময় নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের মধ্য দিয়ে বাংলাদেশ রাষ্ট্র প্রমাণ করেছে বাঙালির স্বাধীন জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার যেমন ঐতিহাসিক ন্যায্যতা ছিল ঠিক তেমনই স্বাধীন জাতিরাষ্ট্র ও জাতীয় বিকাশের ঐতিহাসিক সহজাত আত্মশক্তিও বাংলাদেশ রাষ্ট্র ও বাঙালি জাতি নিজের মধ্যে ধারণ করে। তারা বলেন, এখনও যারা বাংলাদেশের স্বাধীনতা মেনে নেয়নি, যারা এখনও মুসলমানদের রাষ্ট্র পাকিস্তান ভেঙ্গে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠাকে মুসলমানদের জন্য বিরাট ক্ষতি ও ভুল বলে প্রচার করে, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বাংলাদেশ রাষ্ট্রের ৫০ বছর পূর্তি তাদের গালে সরাসরি চপোটাঘাত করছে। তাদের থোতামূখ ভোতা করে দিচ্ছে। ১৯৭১ সালে তৎকালীন পূর্ব বাংলা ও পশ্চিম পাকিস্তান এবং ২০২১ সালে বাংলাদেশ ও পাকিস্তানের আর্থ-সামাজিক-মানবিক উন্নয়নের তুলনা করে বিশ্বব্যাংক, আইএমএফ, জাতিসংঘ, জাতিসংঘ উন্নয়ন সংস্থাসহ আন্তর্জাতিক সকল সংস্থাসমূহ এবং খোদ পাকিস্তানের অর্থনীতিবিদ-রাজনীতিবিদদের বক্তব্য দেখলে এটা সুস্পষ্টভাবে প্রমাণিত হয় যে, বাংলাদেশের স্বাধীনতা বাংলাদেশের জনগণের আর্থ-সামাজিক-মানবিক বিকাশের স্বর্ণ দুয়ার খুঁলে দিয়েছে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আজ ২৬ মার্চ ২০২১ শুক্রবার ভোর ৬ টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলণ করা হয়েছে।