স্বামীকে বিষ খাইয়ে দেয়ার আশঙ্কায় আদালতে ইমরান খানের স্ত্রী

আপডেট: অক্টোবর ৩, ২০২৩
0

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বসরা বিবি ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তার আশঙ্কা, আদিয়ালা জেলে ইমরান খানকে হয়তো বিষ খাইয়ে দেয়া হবে। এ নিয়ে তিনি অতিরিক্ত নিরাপত্তা চেয়েছেন।

তোষাখানা মামলায় বর্তমানে জেলবন্দি ইমরান খান। কারণ তিনি যে সমস্ত উপহার পেয়েছিলেন তা সরকারের কাছে যথাযথভাবে জানাননি বলে অভিযোগ।

সোমবার বসরা বিবি হাইকোর্টের একটি পিটিশন দাখিল করেছেন। তার আশঙ্কা, খাবারের সাথে বিষ মিশিয়ে তার স্বামীকে মেরে ফেলা হতে পারে। এমন-কি জেলের নিয়ম মেনে তার স্বামীকে যথাযথ পরিষেবা দেয়া হচ্ছে না বলেও অভিযোগ তার।

তিনি অতীতের একাধিক বিষয়কে তুলে ধরেছেন। তিনি জানিয়েছেন, বাড়ির তৈরি খাবার দেয়ার নিয়ম রয়েছে। কিন্তু সেটা দেয়া হচ্ছে না।

একই সাথে ইমরানকে টিভি, খবরের কাগজ, সহায়ক, চেয়ার টেবিল দেয়ার কথা রয়েছে। জেলে যেন নিয়ম মেনে প্রয়োজনীয় পরিষেবা তার স্বামীকে দেয়া হয় তার দাবি জানান তিনি।

তিনি ইমরান খানের জন্য তিনি স্বাস্থ্যকর খাবার চেয়েছেন। এমন-কি ইমরান যেন ব্য়ায়াম করতে পারেন, হাঁটতে পারেন তার ব্যবস্থা করার দাবিও করা হয়েছে।

ইমরান খানকে গ্রেফতার করার পরে পাকিস্তান জুড়ে সহিংসতা শুরু হয়। ভাঙচুর, আগুন জ্বালানো-সহ নানা কর্মকাণ্ড হয়। তবে শেষ পর্যন্ত গ্রেফতার করা হয়েছিল ইমরানকে। তবে এবার জেলে উন্নত পরিষেবার দাবিতে সরব হয়েছেন ইমরানের স্ত্রী।
সূত্র : হিন্দুস্তান টাইমস