স্বাস্থ্যখাতে সুস্থতা নেই আছে নৈরাজ্য আর অরাজকতা–রিজভী

আপডেট: এপ্রিল ৭, ২০২২
0

আন্তর্জাতিক স্বাস্থ্য দিবসে এ খাতের অরাজকতা বন্ধের আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘বর্তমানে স্বাস্থ্যখাত নিয়ে নানা ধরনের বিরম্বনা ও অরাজকতা সৃষ্টি হয়েছে। আন্তর্জাতিক স্বাস্থ্য দিবসের মধ্য দিয়ে দেশের স্বাস্থ্যখাতে যে নৈরাজ্য চলছে, তার বিরুদ্ধে আমরা সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক স্বাস্থ্য দিবস উপলক্ষে জাতীয়তবাদী দল বিএনপির উদ্যোগে আয়োজিত র‌্যালীতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘স্বাস্থ্যখাতে করোনার সময় শাহেদ-সাবরিনার মত কর্মকাণ্ড ঘটেছে। চিকিৎসা নিতে গিয়ে মানুষ হয়রানির শিকার হয়েছে। চিকিৎসা না পেয়ে অনেকে আবার মৃত্যুবরণ করেছে। সুতরাং আমাদেরকে অবশ্যই সুস্থ স্বাস্থ্যখাত ফিরিয়ে আনতে হবে।

রিজভী বলেন, ‘আজ বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে। জাতীয়তাবাদী দল বিএনপি তা পালন করছে। এই দিবসে আমাদের অঙ্গীকার হোক, স্বাস্থ্যখাতের অরাজকতা ধ্বংস হোক।

র‌্যালীতে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডা. আব্দুল কুদ্দুস, বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, স্বেচ্ছাসেবকদলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।