হাইমচরে জমে উঠেছে পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের প্রচার-প্রচারনা

আপডেট: ডিসেম্বর ২৩, ২০২১
0

মোঃ রাসেদ মিজি, হাইমচর:

হাইমচরে আসন্ন ৫ই জানুয়ারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচার প্রচারণা জমে উঠেছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভোটারদের ঘরে ঘরে যাচ্ছেন ও গণসংযোগ চালাচ্ছেন চেয়ারম্যান, মেম্বার, সংরক্ষিত মহিলা মেম্বার পদপ্রার্থীরা। প্রতীক বরাদ্দের পর থেকেই তাঁরা প্রচার প্রচারণায় ব্যাস্ত সময় পার করছেন। নির্বাচনে ২৩ জন চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদে ১১৯, সংরক্ষিত মহিলা পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এসময় ভোটারদের মন জয় করতে দেওয়া হচ্ছে নানা প্রতিশ্রুতি। প্রার্থীদের প্রচারণার মাইকে নানা প্রকার গানের সমারোহ ও ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে উপজেলার ৪টি ইউনিয়নের ২নং আলগী দুর্গাপুর উত্তর, ৩নং আলগী দুর্গাপুর দক্ষিণ, ৪নং নীলকমল, ৫নং হাইমচর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড পাড়া মহল্লার নির্বাচনী এলাকা গুলোতে।

কথা হয়, দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা সালমা বেগমের সঙ্গে। তিনি বলেন, আমাদের এলাকার রাস্তা গুলো বর্ষা মৌসুমে কাদা পানিতে একাকার হয়ে যায়, আমাদের ছেলে মেয়ে স্কুল কলেজে যেতে অনেক ভোগান্তিতে পড়তে হয়।

অসুস্থ রোগীদের যাতায়াতে খুবই কষ্ট হতো আমাদের, সারাদেশে উন্নয়নের ছোঁয়া লাগলেও আমাদের এলাকার উন্নয়ন দীর্ঘদিনও হয়নি। জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে আসে আর যায় কিন্তু কেউ আমাদের প্রতিশ্রুতি দিয়ে ও রাখেননি।

উত্তর ইউনিয়ন এলাকার স্থানীয় ৬নং ওয়ার্ড বাসিন্দা আবু তাহের শিকদার। দৈনিক শপথ কে বলেন, যোগ্য সৎ প্রার্থীকেই আমরা ভোট দেবো। তাকেই আমরা নির্বাচিত করবো যে সুখে দুঃখে গরীব, অসহায় অবহেলিত মানুষের পাশে থাকবে।

৩নং আলগী দুর্গাপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান আবদুল জলিল মাষ্টার বলেন, আমি দুইবার জনগণের ভোটে নির্বাচিত হয়েছি। দক্ষিণ ইউনিয়ন বাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, আমি যথাসময়ে রাস্তাঘাটের উন্নয়নসহ সমাজ সেবামূলক কার্যক্রমে নিজেকে নিয়োজিত রেখেছি। যদি সুষ্টু নির্বাচন হয় আমার বিশ্বাস আমি বিজয়ী হবো এবং বাকি কাজ গুলো সম্পন্ন করার লক্ষ্য আমাকে পূনরায় নির্বাচিত করার জন্য সকলের প্রতি দোয়া ও সমর্থন চেয়েছি।

২নং আলগী দুর্গাপুর উত্তর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক প্রার্থী আতিকুর রহমান পাটওয়ারী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছেন আমি নির্বাচিত হয়ে নৌকার সন্মান ফিরিয়ে দিতে প্রস্তুত। আমি নির্বাচিত হলে ইউনিয়নের গরীব, অসহায়, অবহেলিত মানুষের পাশে থাকবো।

একটি উন্নয়নের রুল মডেল মাদক, ইভটিজিং, সন্রাস মুক্ত সমাজ গড়ে তোলার জন্য প্রতিজ্ঞাবদ্ধ। তিনি আরও বলেন, চাঁদপুর হাইমচরের আধুনিক রুপকার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রচেষ্টায় হাইমচরের প্রতিটি ইউনিয়ন এখন মডেলে রুপান্তরিত।