হিন্দু হয়েও চার বছর ধরে হতদরিদ্র, দিনমজুর এতিমদের ইফতার দিয়ে যাচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

আপডেট: এপ্রিল ১৩, ২০২৩
0

 বিপ্লব বিশ্বাস:

সনাতন (হিন্দু ধর্মের) লোক হয়েও গত চার বছর ধরে, প্রতি রমজানে নিজ উদ্দ্যোগে এতিম, হত দরিদ্র, রিকশা চালক, দিনমজুরের পাশাপাশি মসজিদ, মাদ্রাসায় ইফতার বিতরণ করে আসছেন পিরোজপুর জেলার সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুমন শিকদার। নিজস্ব অর্থায়নে দলীয় সহকর্মীদের নিয়ে সুমন এই মহানুভবতার পরিচয় দিয়ে আসছেন।

সুমনের এই উদ্দ্যোগকে সাগত জানিয়েছেন পিরোজপুরের মেয়র ও আওয়ামী লীগ সহ সভাপতি আলহাজ হাবিবুর রহমান মালেক, জেলা চেয়ারম্যান সালমা রহমান হ্যাপি, সেচ্ছাসেবক লীগের সভাপতি রাসেল পারভেজ রাজা সহ জেলার সনাম ধন্য ব্যক্তিরা। মেয়র হাবিবুর রহমান মালেক বলেন, সুমনের এই উদ্দ্যোগকে আমি সাগত জানাই।

সাম্প্রদায়িক সম্প্রিতি বজায় রাখার এ এক উজ্জ্বল দৃষ্টান্ত। জানা গেছে, ৭ ধরণের খাবার আইটেমের বক্সে করে ইফতারের খাবার দিয়ে থাকেন। এ পযর্ন্ত পিরোজপুর সদরে অধিকাংশ মসজিদ, এতিমখানা, হত দরিদ্র, দিনমজুর রিকশা চালাকে সেচ্ছাসেবক লীগের সহকর্মীদের সহযোগীতায় তিনি তা বিতরণ করেন।

এ ব্যাপারে সুমন সিকদার বলেন, আমার আর্থিক সচ্ছলতা যতদিন থাকবে, ততদিন আমি এভাবে ইফতার বিতরণ করে যেতে চাই। কোন দল! কোন গোষ্ঠী! এখানে মৃখ্য বিষয় নয়। মানুষের মাঝে থেকেই সামনে এগিয়ে যেতে চাই। মানবতার কোন ধর্ম নেই। মানুষ সেবাই পরম ধর্ম।