হেলেনা জাহাঙ্গীরের আইপি টিভি জয়যাত্রা’র ট্রান্সমিশন বন্ধ

আপডেট: জুলাই ৩০, ২০২১
0

হেলেনা জাহাঙ্গীর-এর মালাকানাধীন আইপি টিভি জয়যাত্রা’র অনলাইন ট্রান্সমিশন বন্ধ পাওয়া গেছে। অনলাইনে জয়যাত্রা.টিভি লিখে সার্চ করলে ওয়েবসাইট ওপেন হয়। সেখানে অনলাইন পোর্টালের মতো বিভিন্ন ক্যাটাগরিতে নিউজ প্রকাশ করা হয়েছে। কিন্তু ওয়েবসাইট থেকে জয়যাত্রা লাইভে ক্লিক করলে (৪০৪ নট ফাউন্ড) দেখা যাচ্ছে।

এই বিষয়ে জানতে ওয়েবসাইটে দেখানো (০২-৯০৩২৮৩৬, ০১৯৫৮-৩১৫০১০) নম্বরে যোগাযোগ করা হলে বন্ধ পাওয়া যায়।

এর আগে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে জানান, ‘জয়যাত্রা টেলিভিশন-এর কোনো ধরনের বৈধ কাগজপত্র নেই। অভিযান চালিয়ে অফিসে অনেক সরঞ্জামাদি পাওয়া গেছে যেগুলো স্যাটেলাইট টিভির ক্ষেত্রে ব্যবহার করা হয়। বিটিআরসি’র সহযোগিতায় এসব মালামাল জব্দ করা হচ্ছে। সেখানে টেলিযোগাযোগ আইনে কী মামলা করা যায় সেটাও প্রক্রিয়াধীন রয়েছে।’

এই বিষয়ে বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র গণমাধ্যমকে বলেন, আমরা জেনেছি, সেখান থেকে স্যাটেলাইট চ্যানেল পরিচালনার সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। যেহেতু আইন-শৃংখলা বাহিনী জব্দ করেছে সেক্ষেত্রে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট আইন অনুযায়ী তারা ব্যবস্থা নেবে।

এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) দিনগত রাতে রাজধানীর গুলশানের বাসা থেকে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব। রাতেই র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীর-এর বাসায় আমরা অভিযান চালিয়েছি। তার বাসা থেকে বিপুল পরিমাণ মাদকসহ বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে এই বিষয়ে বিস্তারিত জানানো হবে। এছাড়া রাত ২টার দিকে হেলেনা জাহাঙ্গীর-এর মালিকানাধীন আইপি টিভির অফিসে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তার কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।