১২ লাখ টাকায় হত্যার চুক্তি কাপাসিয়ার আলোচিত ইদ্রিস হত্যা মামলার রহস্য উদ্ঘাটন

আপডেট: আগস্ট ২৬, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে কাপাসিয়ায় সালুয়াটেকি এলাকার বহুল আলোচিত ইদ্রিস হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে কাপাসিয়ার শহরটেক এলাকার মেঃ লিটন মিয়ার ছেলে মোঃ দুখু মিয়া ওরফে সুমনকে টোক বাইপাস এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। বৃহষ্পতিবার বিকেলে গাজীপুর পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।

পিবিআই’র পুলিশ সুপার জানান, গত বছরের ২৫ আগস্ট সকালে কাপাসিয়া উপজেলার সালয়াটেকি গ্রামের মফিজ উদ্দিনের ছেলে ইদ্রিস আলী (৩০) এর লাশ উদ্ধার করে কাপাসিয়া থানার পুলিশ। নিহতের গলায় ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। এ ঘটনায় নিহতের মা মোর্শেদা বেগম বাদি হয়ে ১০ জনের নামে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন। কাপাসিয়া থানা পুলিশ প্রায় চার মাস মামলাটির তদন্ত করে। পরবর্তীতে পুলিশ হেডকোয়ার্টার্স এর নির্দেশে চাঞ্চল্যকর এ মামলার পরবর্তী তদন্তের দায়িত্ব দেওয়া হয় গাজীপুরের পিবিআইকে। তদন্তকালে এ হত্যাকান্ডে জড়িত থাকার তথ্যের ভিত্তিতে মোঃ দুখু মিয়া ওরফে সুমনকে গ্রেফতার করে পিবিআই।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি দুখু মিয়া ওরফে সুমন জানায়, নানার বাড়ীর সম্পত্তির ওয়ারিশ নিয়ে মামলার প্রধান আসামি সৈয়দ জহির আহসান জাহিদের সঙ্গে তার মামা রবিন ভূইয়ার বিরোধ দেখা দেয়। নিহত ইদ্রিস আলী মামলার এক নম্বর আসামী জাহিদের পক্ষ নিয়ে তাকে জমি দখলে সহযোগীতা করে। পরবর্তীতে আসামী সৈয়দ জহির আহসান জাহিদের সঙ্গে মনোমালিন্য হলে ইদ্রিস আলী পক্ষ পরিবর্তন করে রবিন ভঁূইয়ার সঙ্গে যোগ দেয়। এতে ক্ষুব্ধ হয়ে জাহিদ তার পিস্তল দিয়ে ভিকটিম ইদ্রিস আলীকে ভয় দেখায়। এই সুযোগে আসামী সৈয়দ জহির আহসান জাহিদের মামা রবিন ভূইয়া গ্রেফতারকৃত আসামী মোঃ দুখু মিয়া ওরফে সুমন তার সহযোগীদের নিয়ে ইদ্রিসকে হত্যার পরিকল্পনা করে। এ হত্যাকান্ডের জন্য ১২ লাখ টাকা চুক্তি হয়। পরে গত বছর ২৪ আগস্ট রাতে দুখু মিয়া তার সহযোগীদের দিয়ে ইদ্রিসকে পুকুর পাড়ে ডেকে এনে শ্বাসরোধে ও গলা কেটে খুন করে। বুধবার গ্রেফতারকৃত দুখু মিয়া ওরফে লিটনকে গাজীপুরের আদালতে হাজির করা হলে সে হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মোঃ হাফিজুর রহমান জানিয়েছেন।