১৮টা এমপি পেয়েও নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গে কিছুই দেননি: কল্যাণ বন্দ্যোপাধ্যায়

আপডেট: মার্চ ২২, ২০২২
0

ভারতের পশ্চিমবঙ্গের তৃণমূল এমপি কল্যাণ বন্দ্যোপাধ্যায় বিজেপি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বলেছেন, ‘২০১৯ সালে বাংলা থেকে ১৮টা এমপি পেয়েও নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গে কিচ্ছু দেয়নি, দুটো হাফপ্যান্ট পরা মন্ত্রী ছাড়া পশ্চিমবঙ্গে কিছু দেয়নি।’ তিনি আজ (সোমবার) গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ওই মন্তব্য করেন।

আজ আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে দলীয় প্রার্থী শত্রুঘ্ন সিনহার মনোনয়নপত্র জমা দেওয়া পর বিশিষ্ট আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের বলেন, ‘বিজেপি এবার এখানে হারবে। বাংলার মানুষ বুঝে গেছে, বিজেপি ২০২১ সালের বিধানসভা নির্বাচনের সময়েও অনেক কথা বলেছিলে। ২০০ আসনের বেশি তারা পাবেন বলে প্রচার করেছিল। কিন্তু ৭০ অতিক্রম করতে পারেনি। এখন আর দাদাদের কাউকে এখানে আসতে দেখা যায় না। এবার নরেন্দ্র মোদি বুঝবেন ২০২৪ সালে তার গদি টলোমলো!’

আজ হুডখোলা গাড়িতে চড়ে তৃণমূল কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করে জেলা প্রশাসকের দফতরে যান শত্রুঘ্ন সিনহা। গতকাল রোববারই আসানসোলে আসেন তিনি। বিরোধীদের দেওয়া ‘বহিরাগত’ তকমা নিয়ে সরাসরি প্রধানমন্ত্রীকে নিশানা করেন তৃণমূল প্রার্থী। সমর্থকদের উচ্ছ্বাস দেখে শত্রুঘ্ন সিনহা বলেন, (গুজরাটের বাসিন্দা) মোদি যদি বারাণসীতে বহিরাগত না হন, তাহলে তিনি কেন আসানসোলে বহিরাগত হবেন?

এর জবাবে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল বলেন, ‘মোদি কেন বহিরাগত হতে যাবেন, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী তো কাউকে ‘বহিরাগত’ বলেননি। বলেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী।’ বিহারের বাসিন্দা সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও অভিনেতা শত্রুঘ্ন সিনহাকে তৃণমূল পশ্চিমবঙ্গে প্রার্থী করায় বিজেপি তাকে ‘বহিরাগত’ বলে কটাক্ষ করেছে।

এরআগে পশ্চিমবঙ্গে গত বিধানসভা নির্বাচনে বিজেপির ভিন রাজ্যের প্রচারক নেতাদের ‘বহিরাগত’ বলে তীব্র সমালোচনা করেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অন্য নেতারা।#