২৯ ছিনতাইকারী গ্রেফতার র‌্যাব-২ এর অভিযানে

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২৩
0

নিজস্ব প্রতিবেদক:
গত ২৩ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মপুর, আদাবর, হাজারীবাগ, ধানমন্ডি, তেজগাঁও এলাকায় র‌্যাব-২ এর একাধিক টিম অভিযান পরিচালনা করে ২৯ জন সংঘবদ্ধ ছিনতাইকারী দলের সদস্যকে গ্রেফতার করে।
গ্রেফতারকালে ছিনতাইকারীদের দখল হতে দেশীয় অস্ত্র, ছুরি, চাকু, খুর, জব্দ করা হয়। সাধারণ মানুষ ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছে। এতে এলাকার পথচারী মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। রাজধানীবাসী বিভিন্ন এলাকায় চলাচল করতে ছিনতাইকারীর কবলে পড়ে দুর্ভোগের শিকার হচ্ছে। নারী, পুরুষ, স্কুলগামী শিক্ষার্থী সহ নির্বিশেষে সবাইকে তিক্ত অভিজ্ঞতায় পড়তে হয়। এরই পরিপেক্ষিতে র‌্যাব-২ এই চক্রের উপর গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গতকাল ২৩ ফেব্রুয়ারি গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ জানতে পারে একদল সংঘবদ্ধ ছিনতাইকারী বিভিন্ন অংশে বিভক্ত হয়ে রাজধানীর বিভিন্ন স্থানে ছিনতাইএরউদ্দেশ্যে দেশীয় অস্ত্রসহপ্রস্তুতিগ্রহনকরেছে।প্রাপ্ত তথ্যেরভিত্তিতে উক্ত স্থান গুলোতে র‌্যাব-২ এরএকাধিকআভিযানিক দল অভিযান পরিচালনা করে ছিনতাই প্রস্তুতি ও ছিনতাইকালে ছিনতাইকারীদেরকে চাকু, খুর ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করে। আটকৃতদেরজিজ্ঞাসাবাদে জানাযায় যে, তারাএকটিসংঘবদ্ধ ছিনতাই চক্রেরসদস্য। রাজধানীরবিভিন্নএলাকায় পথচারীদেরকেতাদেরনিকট থাকাক্ষুর-চাকু ও দেশিয় অস্ত্র দিয়েবিভিন্নভয়-ভীতি দেখিয়ে পথচারীদেরনিকট থাকানগদ টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মুঠোফোনসহমূল্যবানজিনিসপত্রহাতিয়ে নেওয়ারউদ্দেশ্যে ছিনতাইকরেমর্মে স্বীকারকরে।গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য উপাত্ত বিশ্লেষণ করে পরবর্তীতে র‌্যাব-২ এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।