৩আসন জনমুক্তি মোর্চাকে দিয়ে ২৯১ আসনে প্রার্থী ঘোষনা মমতার

আপডেট: মার্চ ৫, ২০২১
0

তৃণমূল নেত্রী মমতা নন্দী গ্রাম থেকে লড়ছেন। ভবানীপুরে লড়বেন দলের জ্যেষ্ঠ নেতা শোভন দেব। আজ শুক্রবার ২৯৪ আসনের বিধানসভায় ২৯১ আসনে নিজ দলের প্রার্থী ঘোষণা দেন মমতা। বাকি তিনটি আসন ছাড়া হতে পারে গোর্খা জনমুক্তি মোর্চাকে।

এদিন মমতা বলেন, কথা দিলে আমি কথা রাখি। তাই ঘোষণা মতো নন্দীগ্রাম থেকেই প্রার্থী হচ্ছেন তিনি। ৯ মার্চ বিকালে মনোনয়ন জমা দেবেন তিনি। এতদিন যে ভবানীপুরে দাঁড়াতেন মমতা, আসন্ন নির্বাচনে সেখানে প্রার্থী হচ্ছেন রাজ্যের মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়।

প্রত্যাশামতো এবারও নির্বাচনে টালিউডের একাধিক পরিচিত মুখকে প্রার্থী করছে তৃণমূল। অভিনেত্রী সায়নী ঘোষ প্রার্থী হচ্ছেন আসানসোল দক্ষিণে। পরিচালক রাজ চক্রবর্তী প্রতিদ্বন্দ্বিতা করবেন ব্যারাকপুর থেকে। কীর্তন শিল্পী অদিতি মুন্সি দাঁড়াবেন রাজারহাট-গোপালপুর আসনে। আলিপুরদুয়ারে দাঁড়াবেন সৌরভ চক্রবর্তী। সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী করা হচ্ছে বাঁকুড়া থেকে।

ইন্দ্রনীল ভোট করবেন চন্দনগন থেকে। সোহম চক্রবর্তী দাঁড়াচ্ছেন চণ্ডীপুর থেকে। রত্না চট্টোপাধ্যায় প্রার্থী হচ্ছেন বেহালা পূর্বে। মনোজ তিওয়ারি (ক্রিকেটার)-শিবপুর থেকে, কাঞ্চন মল্লিক-উত্তরপাড়া থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শারীরিক অসুস্থতার জন্য এবারের নির্বাচনে প্রার্থী হচ্ছেন না অমিত মিত্র ও পূর্ণেন্দু বসু। ৮০-র ঊর্ধ্বে যাদের বয়স, তাদের এবার টিকিট দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন মমতা।