৪ কোটি গ্রাহকের মাইলফলক অর্জন করেছে বাংলালিংক

আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২৩
0

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩: দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ৪ কোটি গ্রাহকের নতুন মাইলফলক অর্জন করেছে। ২০২৩ সালের জানুয়ারি মাসে ৩.৩ লাখ সংখ্যক নতুন গ্রাহক নিয়ে এই অর্জন করেছে বাংলালিংক। জানুয়ারি মাস শেষে নতুন গ্রাহকসহ বাংলালিংক-এর গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৪ কোটি ১৪ লাখে। আজ রাজধানীর সচিবালয়ে মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস ও বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমানের উপস্থিতিতে বিশেষ এই অর্জন উদযাপন করা হয়।
দেশব্যাপী নেটওয়ার্ক সম্প্রসারণ এবং ধারাবাহিক প্রযুক্তিগত অগ্রগতির ফলে বাংলালিংক-এর এই মাইলফলক অর্জন সম্ভব হয়েছে। বাংলালিংক গত বছর নেটওয়ার্কে প্রায় ৪০% সম্প্রসারণ করে, যার ফলে এর মোট সাইটের সংখ্যা এখন ১৪,৫০০-এরও অধিক। এটি বাংলালিংক-কে দেশব্যাপী বিস্তৃত একটি অপারেটর হিসেবে অবস্থান তৈরিতে সহায়তা করেছে। বাংলালিংক-কে পরপর তিন বছর ওকলা দেশের দ্রুততম ফোরজি নেটওয়ার্ক হিসেবেও স্বীকৃতি দিয়েছে। উন্নত নেটওয়ার্ক ও ডিজিটাল সেবার জন্য বাংলালিংক ২০২২ সালে দেশের অপারেটরদের মধ্যে সর্বাধিক সংখ্যক গ্রাহক অর্জনে সক্ষম হয়। ২৬ লাখ নতুন গ্রাহক বৃদ্ধি পরপর দুই প্রান্তিকে বাংলালিংক-এর দুই অঙ্কের প্রবৃদ্ধি অর্জনে ভূমিকা রেখেছে।
এছাড়া বাংলালিংক-কে একটি ডিজিটাল অপারেটরে রূপান্তরিত করার লক্ষ্য পূরণে টফি, অ্যাপলিঙ্ক এবং মাইবিএল সুপার অ্যাপের মতো কয়েকটি ডিজিটাল সেবা চালু করা হয়। ১ কোটি ২০ লক্ষেরও অধিক সক্রিয় ব্যবহারকারী নিয়ে টফি বাংলালিংক-এর সবচেয়ে সফল ডিজিটাল সেবায় পরিণত হয়েছে। টফির উন্নত মানের কনটেন্ট ও এর ব্যবহারকারীদের স্বাচ্ছন্দ্যপূর্ণ অভিজ্ঞতাও বাংলালিংক-এর গ্রাহক সংখ্যা বৃদ্ধির ক্ষেত্রে ভূমিকা রখেছে।
মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, “আমাদের টেলিকম খাত বাংলাদেশের প্রযুক্তিগত অগ্রগতির অন্যতম চালিকাশক্তি। দেশের অন্যতম একটি টেলিকম অপারেটর হিসেবে বাংলালিংক এই অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বাংলালিংক সামনের দিনগুলোতে আরও সাফল্য অর্জন করবে এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরলসভাবে অবদান রাখবে এ আমার বিশ্বাস।”
বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, “বাংলালিংক-এর ৪ কোটি গ্রাহক অর্জন আমাদের প্রবৃদ্ধির যাত্রায় আরেকটি গৌরবময় অধ্যায়ের সূচনা করেছে৷ আমরা গ্রাহক, নীতিনির্ধারক, অংশীদার এবং অন্য সব সংশ্লিষ্ট পক্ষের প্রতি তাদের সহযোগিতার জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি৷ বাংলালিংক এই মাইলফলক অর্জন থেকে অনুপ্রেরণা নিয়ে গ্রাহকদের জীবনে আরও ইতিবাচক পরিবর্তন এনে সামনে এগিয়ে যেতে চায়।”
বাংলালিংক গ্রাহকদের উন্নত ডিজিটাল সেবা প্রদানে ভবিষ্যতেও প্রতিশ্রুতিবদ্ধ থাকবে।